ডেইরি আইকন পুরস্কার পেলো রাণীনগরের আমিন হাসান এগ্রো লিমিটেড

0

ডেইরি সেক্টরে বিশেষ অবদান রাখায় দুগ্ধ খামার ক্যাটাগরিতে ডেইরি আইকন-২০২২ নির্বাচিত হয়েছে নওগাঁর রাণীনগরের বড়গাছা ইউনিয়নের মালশন গ্রামের আমিন হাসান এগ্রো লিমিটেড। সম্প্রতি রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে বিশ্বব্যাংক ও বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তরের যৌথ আয়োজনে ‘বিশ্ব দুগ্ধ দিবস ২০২৩’ উদযাপন ও ডেইরি আইকন সেলিব্রেশন অনুষ্ঠানে পুরস্কার তুলে দেওয়া হয়।

বিশ্ব দুগ্ধ দিবসের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয়বারের মতো চারটি ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে। এর মধ্যে ডেইরি ক্যাটাগরিতে পেয়েছেন ২০ জন, দুধ ও মাংস প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৯ জন, পশুখাদ্য প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৮ জন এবং খামার যান্ত্রিকীকরণ ক্যাটাগরিতে ৪ জন পুরস্কার পান। পুরস্কার হিসেবে সম্মাননা পত্র, ক্রেস্ট ও ১ লাখ টাকার চেক প্রদান করা হয়। আমিন হাসান এগ্রো লিমিটেডের পক্ষে পুরস্কার গ্রহণ করেন স্বত্ত্বাধিকারী মো. আব্দুল মান্নান।

প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, স্থায়ী কমিটির সদস্য শহীদুল ইসলাম বকুল, ছোট মনির এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ।

ডেইরি আইকন ২০২২নির্বাচিত হওয়ায় আমিন হাসান এগ্রো লিমিটেডের স্বত্ত্বাধিকারী মো. আব্দুল মান্নান বলেন, যে কোনো পুরস্কারই একজন মানুষকে অনুপ্রেরণা দিয়ে আরো অনেক দূর যেতে পাথেয় হিসেবে কাজ করে। বিশুদ্ধ ও উন্নতমানের দুগ্ধ পণ্য উৎপাদনে আমার প্রতিষ্ঠান বদ্ধপরিকর। আমার এই অর্জনের পেছনে আমার খামারে নিবেদিত মানুষগুলোর অবদান অনেক বেশি। তাই এই অর্জনকে খামারের সেইসব নিবেদিতপ্রাণ মানুষ, আমার গ্রামবাসী ও পুরো রাণীনগরবাসীর নামে উৎসর্গ করলাম। একই সঙ্গে সাধুবাদ জানাই মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যার নেতৃত্বে দেশের প্রাণিসম্পদ খাত থেকে শুরু করে পুরো বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে।

উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে আগামীতে এ ধরণের কার্যক্রম আরো বেশি বেশি করে আয়োজন করার জন্য তিনি সরকারের সুদৃষ্টি কামনা করেন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here