চার দিনের শখের মেলা

0

রাজধানীর মিরপুর মডার্ন কনভেশন হলে স‍্যাম’স ইভেন্টের আয়োজনে এবং বিয়ে বাড়ির পৃষ্ঠপোষকতায় ৩৫ নারী উদ্যোক্তার অংশগ্রহণে শনিবার (১৭ ডিসেম্বর) শুরু হয়েছে উদ‍্যোক্তাদের শখের মেলা। বিজয়ের মাস উপলক্ষে চারদিনের এই মেলার আয়োজন করা হয়েছে।

“উদ‍্যোক্তার গল্প, শখের বসেই শুরু” প্রতিপাদ্য নিয়ে স‍্যাম’স ইভেন্টের উদ‍্যোগে আয়োজিত শখের মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব মো: এখলাস উদ্দিন মোল্লা এমপি।

বক্তৃতায় তিনি বলেন, ‘বতর্মানে নারীরা অনেক দূর এগিয়ে যাচ্ছে। নারী পুরুষ যৌথভাবে দেশের উন্নতিতে ভূমিকা রাখছে, এতে দেশ ও জাতি উপকৃত হচ্ছে। আমি প্রত‍্যাশা করছি ভবিষ্যতে স‍্যামস ইভেন্ট এই রকম আরও মেলার আয়োজন করবে যাতে করে নারী উদ‍্যোক্তারা সামনে এগিয়ে যেতে পারেন।’

আয়োজন সম্পর্কে নাজমা রশিদ স্বেতা বলেন: আমি এবং মো: সাইফুল ইসলাম স‍্যাম’স ইভেন্টের আয়োজক। আমরা নারী উদ‍্যোক্তাদের নিয়েই মূলত কাজ করে যাচ্ছি। প্রত‍্যেকটা নারীর উদ‍্যোক্তা হবার পেছনে একটা গল্প থাকে, কেউ হয়তো শখের বশে উদ‍্যোক্তা হচ্ছেন, কেউ বা শখের কাজকে নিয়ে উদ‍্যোক্তা হচ্ছেন। এরকম নারীদের নিয়েই আমাদের এই শখের মেলা।

তিনি আরও বলেন, ‘অনেকে আছেন শখের বশে নিজে নিজে অনেক কিছু করছেন। কিন্তু সেই শখের কাজ নিয়ে তারা সামনে এগিয়ে যেতে পারছেন না। তাদেরকে নিয়েই এই মেলার আয়োজন।’

বিভিন্ন দেশী পণ্য নিয়ে চারদিনের মেলায় ৩৫ জন নারী উদ‍্যোক্তা অংশগ্রহণ করেছেন।

শাড়ি, কামিজ, থ্রিপিস, বিছানার চাদর, শতরঞ্জি, পাঞ্জাবি, কসমেটিকস, জুয়েলারি এবং ঘরে তৈরি নানা খাবার নিয়ে মেলায় নারী উদ‍্যোক্তারা অংশ নিয়েছেন।

১৭ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত চারদিনের শখের মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here