চট্টগ্রামে ‘বেসিক কাটিং-সুইং অ্যান্ড প্যাটার্ন মেকিং’ বিষয়ক কর্মসূচির সার্টিফিকেট বিতরণ

0
বেসিক কাটিং-সুইং অ্যান্ড প্যাটার্ন মেকিং

চট্টগ্রামের পাহাড়তলিতে শেষ হয়েছে পাঁচ দিন ব্যাপী বেসিক কাটিং-সুইং অ্যান্ড প্যাটার্ন মেকিং বিষয়ক কর্মসূচি।

গত ২৩ জানুয়ারি ২০২২ শুরু হওয়া এই কর্মসূচির শেষ দিন ২৭ জানুয়ারি প্রশিক্ষণ নেওয়া নারী উদ্যোক্তাদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

পাঁচদিন ব্যাপী এই প্রশিক্ষন গ্রহন করার মাধ্যমে উদ্যোক্তারা বিভিন্ন সেলাই এবং বাহারি প্যাটার্ন বা নকশা তৈরী করার কৌশল শিখে থাকেন। সেই কাজগুলোর বাস্তব প্রতিফলন এবং নিজেদের উন্নয়নের ব্যাপারেও তারা সম্যক ধারনা অর্জন করেন।

এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে কর্মচারী লীগের সভাপতি কাজী আনোয়ারুল হক।

তিনি বলেন, “নারী উদ্যোক্তাদের এগিয়ে যাওয়া আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি।বরাবরই আমরা চেয়েছি উদ্যোক্তারা সামনে এগিয়ে আসুক তাদের উদ্যোগ নিয়ে।এই আয়োজন আপনাদের সামনে এগিয়ে আসার অনুপ্রেরনা হিসেবে কাজ করবে বলে আমার বিশ্বাস।”

আয়োজনের সভাপতিত্ব করেন চিটাগাং উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক কাজি তুহিনা আক্তার।

তিনি তার বক্তব্যে বলেন, “আমাদের বন্দর নগরী তে নারীরা এগিয়ে যাচ্ছে।আমরা নারী আমরা সবই পারি।এই ধরনের প্রশিক্ষন প্রদান করার মাধ্যমে আমরা আশা করি নারীরা আরও এগিয়ে যাবে প্রতিনিয়ত।”

পাহাড়তলী রেলওয়ে উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হওয়া এই প্রশিক্ষন কর্মসূচির প্রশিক্ষন প্রদান করেন  চিটাগাং উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সদস্য এবং প্রশিক্ষক দিলরুবা হুসনা।

সার্টিফিকেট বিতরণী আয়োজনে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চৌধুরী জুবাইদা সাকী সহ চিটাগাং উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং এসএমই ফাউন্ডেশনের সদস্যরা।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here