চট্টগ্রামে শুরু হচ্ছে মাসব্যাপী সিএমএসএমই বাণিজ্য মেলা

0

বন্দরনগরী চট্টগ্রামে শুক্রবার থেকে চট্টগ্রাম উইমেন চেম্বারের উদ্যোগে শুরু হচ্ছে মাসব্যাপী ২য় সিএমএসএমই বাণিজ্য মেলা ২০২২। বিকেলে নগরীর পাহাড়তলী আমবাগান শহীদ শাহজাহান মাঠে এই মেলার উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগ এবং রপ্তানী উন্নয়ন ব্যুরো, দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, এসএমই ফাউন্ডেশন ও জুট ডাইভার্সিফিকেশন প্রমোশান সেন্টার এর সহযোগিতায় চট্টগ্রামের ২য় বারের মতো আয়োজিত হচ্ছে নারী উদ্যোক্তাদের এই বাণিজ্য মেলা।

বৃহস্পতিবার দুপুরে নগরীর আগ্রাবাদ হোটেলের ইছামতি হলে এক মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সিএমএসএমই বাণিজ্য মেলার বিস্তারিত তুলে ধরেন মেলা কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম ‍উইমেন চেম্বারের ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী। প্রেস ব্রিফিংএ জানানো হয়, সফল নারী উদ্যোক্তা ও তাদের উৎপাদিত পণ্যের পাশাপাশি দেশীয় পণ্যের প্রমোশনের লক্ষ্য নিয়ে এই মেলাটি আয়োজিত হচ্ছে। মেলায় প্রায় ২০০টি স্টল এবং ৪টি প্যাভেলিয়ন থাকবে। এই মেলায় নারী উদ্যোক্তাদের স্বল্পমূল্যে এবং ক্ষেত্রবিশেষে বিনামূল্যে অংশগ্রহনের সুযোগ প্রদান করা হয়েছে। মেলায় পণ্যের স্টলের পাশাপাশি শিশুদের বিনোদনের জন্য আকর্ষণীয় বিনোদন পার্ক স্থাপন করা হয়েছে। মেলায় প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফার্ষ্ট সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও এফবিসিসিআই এর পরিচালক ডা. মুনাল মাহবুব, ভাইস প্রেসিডেন্ট নিশাত ইমরান, সুলতানা নূরজাহান রোজী। এছাড়া উইমেন চেম্বারের চেম্বারের পরিচালক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মাসুমা সুমি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here