মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় কোভিড-১৯ পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের কুটির, মাইক্রো, ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে সরকার কর্তৃক বিসিকের অনুকূলে বরাদ্দকৃত বিশেষ তহবিল থেকে ‘প্রণোদনা প্যাকেজ ঋণ কর্মসূচি’র অংশ হিসেবে বিসিক জেলা কার্যালয়, চট্টগ্রাম থেকে ৯ জন উদ্যোক্তার মাঝে ২৭ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়েছে।

উক্ত ঋণ এর টাকার চেক বিতরণ করেন জনাব মোহাম্মদ মোতাহের হোসেন, আঞ্চলিক পরিচালক (উপ-সচিব), উপস্থিত ছিলেন বিসিক চট্টগ্রামের ডিজিএম জনাব আহমেদ জামাল নাসের চৌধুরী, উপ-ব্যবস্থাপক জনাব তানিজা জাহান, বিসিক জেলা কার্যালয় চট্টগ্রামের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বিসিক জেলা কার্যালয় চট্টগ্রাম কর্তৃক প্রণোদনা প্যাকেজ ঋণ কর্মসুচীর আওতায় এ পর্যন্ত ২০ জন (পুরুষ ১১ ও মহিলা ৯জন) উদ্যোক্তা কে ৫০ লক্ষ টাকা বিতরন করা হলো।

এর ফলে মোট কর্মসংস্থান সৃষ্টি হয়েছে ৬৭ (পুরুষ ৫০, মহিলা ১৭ জন) জন।

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতি মোকাবিলায় বিসিক শিল্পনগরীগুলোতে তৈরি হচ্ছে পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই), হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। করোনা থেকে সুরক্ষিত থাকতে দেশে এসব উপকরণের চাহিদা বেড়ে যাওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও রোগতত্ত্ব রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে এগুলোর উৎপাদন অব্যাহত রাখা হয়েছে। এছাড়া বিসিক শিল্পনগরীগুলোতে ওষুধ কারখানাগুলোও উৎপাদন অব্যাহত রেখেছে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here