গুলশান লেডিস কমিউনিটি ক্লাবে অটাম ফুড ফিয়েস্তা

0

গুলশান লেডিস কমিউনিটি ক্লাবে শুক্রবার শুরু হলো দু’দিনের অটাম ফুড ফিয়েস্তা।

রন্ধনশিল্পের সাথে জড়িত উদ্যোক্তারা ২০টি স্টলে নানা ধরনের খাবার নিয়ে এসেছেন এই উৎসবে। দেশীয় খাবার যেমন নকশীপিঠা, পোয়া, হালুয়া, নাড়ু, মোয়া, হাসের মাংস-রুটি যেমন আছে, তেমনি আছে কেক, ডেজার্ট, কিটো ফুড এবং সুশির স্টল।

নবীন-প্রবীণ সকল উদ্যোক্তার অংশগ্রহণে আয়োজনটি জমে উঠেছে। তবে ফুড ফিয়েস্তায় বিশেষ গুরুত্ব পেয়েছেন তরুণ উদ্যোক্তারা।

অনলাইন প্লাটফর্মের রন্ধনশিল্পের এই উদ্যোক্তাদের অনেকেরই অফলাইনে কোন শো-রুম নেই। এতদিন যে ক্রেতারা অনলাইনে খাবার অর্ডার করেছেন, তারা এই আয়োজনের মাধ্যমে সরাসরি এসে দেখেশুনে খাবার পছন্দ করে নিতে পারছেন।

মেলার আয়োজক এবং এসোসিয়েশন অব উইমেন এন্টারপ্রেনার্স এর প্রেসিডেন্ট হাফিজা মুমতাজ হাসি উদ্যোক্তা বার্তাকে বলেন, “আমাদের অর্গানাইজেশন থেকে সবসময় চাই ভিন্ন কিছু করতে। খাবারের ফেস্টিভ্যাল খুব কম হয় আমাদের দেশে।
তাই আয়োজনে আমাদের মূল লক্ষ্য এই সেক্টরের উদ্যোক্তাদের সামনে নিয়ে আসা। শাড়ি, গহনা, কসমেটিকস এর পাশাপাশি আমরা খাবার নিয়ে এ ধরনের আরও আয়োজন করতে চাই।”

এসোসিয়েশনের সেক্রেটারি সায়মন বলেন: আমরা চেষ্টা করছি শেফ পেশাটিকে আরও গুরুত্বের সাথে দেখতে। এখন নতুন অনেক উদ্যোক্তা তৈরি হচ্ছেন যারা কিনা চাকরির পেছনে তাদের সময় নষ্ট না করে নিজের উদ্যোগ নিয়ে এগিয়ে যেতে পারবেন।

ফুড ফিয়েস্তায় অংশ নেওয়া উদ্যোক্তা সামিয়া চৌধুরী বলেন, “আমি ইনোভেটিভ কিচেনের ওনার। আমার কোন আউটলেট নেই। আমি সংসার ও বাচ্চাদের সামলানোর পর যেটুকু সময় পাই চেষ্টা করি নতুন কিছু করতে। আমি চাই হাইজিন মেইনটেইন করে খাবার তৈরি করতে। সেই চেষ্টা থেকেই এই সেক্টরে কাজ করা। আমি এখানে এসে খুব ভালো সাড়া পাচ্ছি। সেই সাথে সাথে সবাই আমার খাবার খুব পছন্দ করছেন।”

উদ্যোক্তা সানজিদা কাউসার কাজ করছেন তার উদ্যোগ ‘রন্ধন বিলাস’ নিয়ে। তিনি জানান, “আমি প্রথমবারের মতো কোন আয়োজনে অংশগ্রহণ করলাম। প্রথম অফলাইন আয়োজনে আসতে পেরে আমি খুবই খুশি। আমি নকশীপিঠা ও দইবড়া নিয়ে কাজ করছি। এই যে সাহস নিয়ে অংশগ্রহণ করলাম, এটাই আমার কাছে অনেক কিছু।”

ফুড ফিয়েস্তায় আরও অংশ নিয়েছে জনপ্রিয় রন্ধনশিল্পী আল্পনা হাবিব, সুমি’স হট কেকের প্রতিষ্ঠাতা ফারজানা শেখ সুমি এবং ব্লগার বুশরা কবির।

দু’দিনের মেলা চলবে ৮ অক্টোবর, শনিবার পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উম্মুক্ত এই মেলা।

মাসুমা শারমিন সুমি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here