‘গাছ লাগাই প্রজন্ম বাঁচাই’

0

“গাছ লাগাই প্রজন্ম বাঁচাই” প্রতিপাদ্যে প্রতি বছরের মতো এবারও গত ১১ জুলাই শুরু হয় নারী উদ্যোক্তা ফোরামের বৃক্ষরোপণ সপ্তাহ -২০২৩।

নারী উদ্যোক্তা ফোরাম (নাফ) নারী উদ্যোক্তাদের নিয়ে গঠিত একটি অনলাইন ও অফলাইন প্লাটফর্ম। উদ্যোগের কাজের পাশাপাশি নারী উদ্যোক্তা ফোরাম বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে। এরই ধারাবাহিকতায় তাদের একটি কার্যক্রম হচ্ছে বৃক্ষরোপণ সপ্তাহ পালন।

নাফ এর উদ্যোক্তারা দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে রয়েছেন। তাই বৃক্ষরোপণ সপ্তাহ ২০২৩ এ বিভিন্ন এলাকায় নারী উদ্যোক্তারা নিজে বা সম্মিলিতভাবে বৃক্ষরোপণ করেন।

১৯ জুলাই কেন্দ্রীয়ভাবে নারী উদ্যোক্তা ফোরামের প্রেসিডেন্ট রাফিয়া আক্তার এর উপস্থিতিতে আনুষ্ঠানিক বৃক্ষ রোপণ সপ্তাহের সমাপ্তি হয়।

এবার কেন্দ্রীয়ভাবে সংগঠনটি সুবিধাবঞ্চিত একটি স্কুলের শিশুদের গাছ, টব, মাটি সরবরাহ করে তাদের সাথে বৃক্ষরোপণ সপ্তাহ উদযাপন করে।

এ বিষয়ে নারী উদ্যোক্তা ফোরামের প্রেসিডেন্ট রাফিয়া আক্তার বলেন, ‘শিশুরাই আমাদের পরবর্তী প্রজন্ম এবং সমাজের সকল শিশুর সমান অধিকার আছে। সার্বিক পরিস্থিতির জন্য সুবিধাবঞ্চিত স্কুলগুলো সাধারণত এ ধরনের কার্যক্রম থেকে বঞ্চিত থাকে। তাই নারী উদ্যোক্তা ফোরাম গাছ লাগানোর গুরুত্ব ও পরিবেশ রক্ষায় গাছের ভূমিকা সম্পর্কে সচেতন করার উদ্দেশ্যে পরবর্তী প্রজন্মের এ অংশের সাথে বৃক্ষরোপণ সপ্তাহ ২০২৩ উদযাপন করেছে।’

মোহাম্মদপুর ঢাকা উদ্যানে অবস্থিত প্রভাতী আইডিয়াল স্কুলের প্রাথমিক শ্রেণীর প্রায় ১০০ শিক্ষার্থী, স্কুলের শিক্ষক ও ফোরামের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here