দিলরুবা তালহা একজন নতুন উদ্যোক্তা, তিনি মুলত হাতের বানানো বস্ত্র নিয়ে কাজ করেন। এর পাশাপাশি উদ্যোক্তা রান্না করতে আগ্রহ রাখেন এবং এই আগ্রহ থেকে অনলাইনে বিভিন্ন সুস্বাদু খাবারের অর্ডার নিয়ে থাকেন।

গত ১৪ এপ্রিল দিলরুবা তালহা, ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের টেষ্টি ব্রেড রান্না নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে দিলরুবা তালহা উদ্যোক্তা বার্তাকে জানান, “কখনো ভাবতেও পারি নি আমি এমন একটি অনুষ্ঠানে আসবো এবং কেকা ফেরদৌসী আপার মত একজন নামী ও গুণী মানুষের পাশে দাঁড়িয়ে নিজের রান্না উপস্থাপন করতে পারবো। আমি এতো খুশি হয়েছি যে বলে বোঝাতে পারবো না, এ যেন পুরোপুরি স্বপ্নের মতো ছিলো। ”উদ্যোক্তা বার্তাকে রেসিপি দিয়েছেন দিলরুবা তালহা।

উদ্যোক্তা- দিলরুবা তালহা

টেস্টি ব্রেডঃ
উপকরণঃ পাউরুটি- ৬পিস, ডিম- ৩টি, গুঁড়া দুধ- ৩ টেবিল চামচ, টক দই- ১কেজি, চিনি- ১ কাপ, লবণ- স্বাদমত, কাঁচা মরিচ- ৫/৬ টি, ধনেপাতা- পরিমাণমত, লাল মরিচ গুঁড়া- ১ টেবিল চামচ, চাট মসলা- ১ টেবিল চামচ, তেল- ১ কাপ।

প্রস্তুত প্রণালীঃ একটি বাটিতে ডিম, গুঁড়া দুধ, চিনি এবং কাঁচামরিচ কুচি ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এরপর চুলার উপরে তাওয়া দিয়ে সামান্য তেল দিতে হবে। তেল একটু গরম হলে ডিমের মিশ্রন টা ঢেলে দিয়ে অনবরত নাড়তে হবে। ডিমটা মুড়ি হয়ে গেলে একটি বাটিতে ঢেলে রাখতে হবে। টক দই, চিনি, চাট মসলা, লবণ একসাথে ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করতে হবে।

পাউরুটির চারদিকের লাল অংশ কেটে নিতে হবে। একটা বাটিতে খাওয়ার পানি নিতে হবে। পাউরুটি পানিতে ভালো করে ভিজিয়ে নরম করে নিতে হবে। তারপর হাতের তালুতে নিয়ে চেপে চেপে পাউরুটির পানি ফেলে দিতে হবে। এবার পাউরুটির মাঝখানে ডিমের পুর দিয়ে মুড়িয়ে নিতে হবে। এভাবে সবকয়টি বানানো হলে তাওয়ায় অল্প তেল দিয়ে পুর ভরা পাউরুটি গুলো ভেজে নিতে হবে। পাউরুটি গুলো ভাজা হলে একটি ডিশে সাজিয়ে তার উপর ব্লেন্ড করে রাখা দই ঢেলে দিতে হবে।

এবার ডিশটি ফ্রিজে রাখবে হবে। পরিবেশনের আগে ফ্রিজ থেকে বের করে ধনেপাতা কুচি আর সামান্য লাল মরিচ গুঁড়ো দিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে।

সব শেষে উদ্যোক্তার কাছে উদ্যোক্তা বার্তার সম্পর্কে জানতে চাইলে বলেন, “উদ্যোক্তা বার্তা যেভাবে উদ্যোক্তাদের জন্য নিরসার্থ্য ভাবে কাজ করে যাচ্ছে তা অতুলনীয় এবং প্রসংশাযোগ্য। উদ্যোক্তা বার্তাকে অনেক ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য এবং আগামীতেও আমাদের পাশে এভাবেই থাকবে সেই কামনা করছি।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here