কানাডার ব্যবসায়ীদের দেশে বিনিয়োগ করার আহ্বান এফবিসিসিআই সভাপতির

0

ঢাকা সফররত কানাডিয়ান হিন্দু চেম্বার অব কমার্সের (সিএইচসিসি) সভাপতি নরেশ কুমার নারায়ণ ভাই চাভদার নেতৃত্বে একটি ব্যবসায়িক প্রতিনিধিদলের সম্মানে নৈশভোজে এসব কথা বলেন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম। রাজধানীর শেরাটন হোটেলে ১১ জানুয়ারি, বৃহস্পতিবার আয়োজিত এই আয়োজনে দুই দেশের ব্যবসায়ী ও উদ্যোক্তাদের মধ্যে একটি ব্যবসায়িক সভাও অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ও কানাডার মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য জোরদারে একসঙ্গে কাজ করবে এফবিসিসিআই ও সিএইচসিসি। দুই দেশের ব্যবসায়ী নেতারা এ বিষয়ে নিজেদের আগ্রহ তুলে ধরেন।

কানাডিয়ান ব্যবসায়ীদের উদ্দেশে মাহবুবুল আলম বলেন, ‘বাংলাদেশ সরকার স্থানীয় ও বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য কর অব্যাহতি, ওয়ান স্টপ পরিষেবাসহ বিদেশি বিনিয়োগকারীদের জন্য একটি অনুকূল পরিবেশ সৃষ্টি করেছে। বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার।’ তিনি কানাডার ব্যবসায়ীদের বাংলাদেশের ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল, তৈরি পোশাক খাত, পাট ও পাটজাত পণ্য, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, এলএনজি টার্মিনাল, পর্যটনসহ আরও কিছু খাতে বিনিয়োগের আহ্বান জানান।

সিএইচসিসির সভাপতি নরেশ কুমার নারায়ণ ভাই চাভদা বলেন, বাংলাদেশ ও কানাডার মধ্যে দারুণ ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। বাণিজ্যিক সম্ভাবনাও অনেক। উভয় দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণে এফবিসিসিআই ও সিএইচসিসি সুযোগটি কাজে লাগাতে পারে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের জ্যেষ্ঠ সহসভাপতি মো. আমিন হেলালী, সহসভাপতি মো. খায়রুল হুদা চপল, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, যশোদা জীবন দেবনাথ, মো. মুনির হোসেন প্রমুখ।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here