বাংলাদেশের প্রথম পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস উদ্যোগে দেশের ২৪টি জেলার ৪৫০ জনের মাঝে ত্রাণ ও হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত এবং বিনামূল্যে শ্রমিক-দিনমজুর ও রিক্সাচালকদের মাঝে বিতরণ।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া অসহায় ৪৫০ জন মানুষের মাঝে বাংলাদেশের প্রথম পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস সাপ্তাহিকভাবে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে।

গত ৫ এপ্রিল থেকে দেশের ২৪ টি জেলায় পর্যায়ক্রমে এ ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। গ্রীন ভয়েস এর স্বেচ্ছাসেবকরা সাইকেল, ভ্যান, অটোরিক্সায় বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দিচ্ছেন।

জেলাগুলো হলো– কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর, ঠাকুরগাও, নীলফামারী, পঞ্চগড়, দিনাজপুর, গাইবান্ধা, জয়পুরহাট, বগুড়া, নওগাঁ, রাজশাহী সদর, পাবনা, সিরাজগঞ্জ, চাপাই, নাটোর, খুলনা, যশোর, চুয়াডাংগা, ঝিনাইদহ, মাগুরা, নরসিংদী, চাদপুর, হবিগঞ্জ।

গ্রীন ভয়েস এর স্বেচ্ছাসেবকরা এখন পর্যন্ত আট হাজার হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করেছে এবং বিনামূল্যে শ্রমিক-দিনমজুর ও রিক্সাচালকদের মাঝে বিতরণ করেছে।

গ্রীন ভয়েস এর প্রধান সমন্বয়ক আলমগীর কবির উদ্যোক্তা বার্তাকে বলেন, এ দুর্দিনের মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য ত্রাণ কার্যক্রমে সহায়তাকারি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা।

পাশাপাশি তিনি সমাজের বিত্তবানদের সহায়তার জন্য এগিয়ে আসার আহ্বান জানান।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here