নারী উদ্যোক্তা বাংলাদেশ (ওয়েব) ও ইউনিটি ফর ইয়ং জার্নালিস্ট এর উদ্যোগে “মুক্তিযুদ্ধে নারীর অবদান” শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ অনুষ্ঠিত হলো জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল অডিটোরিয়ামে।

দিনব্যাপী কর্মশালায় উপস্থিত ছিলেন রেজিস্ট্রেশনকৃত ৬০জন সফল নারী উদ্যোক্তা ও বিশিষ্ট গুণী ব্যক্তিবর্গ। ইউনিটি ফর ইয়ং ও নারী উদ্যোক্তা বাংলাদেশের পক্ষ থেকে তিনটি ক্যাটাগরিতে মোট ১৫জনকে এই আয়োজনে সম্মানিত করা হয়। ক্যাটাগরিগুলো হলো- রেমিটেন্স যোদ্ধা, সফল উদ্যোক্তা ও সমাজ সেবায় নিবেদিত ব্যক্তিত্ব ৷ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি এস এম মুজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ খালেক, কবি ফারজানা করিম, হারুন অর রশীদ, মাসুক ইকবাল, শেখ মাহমুদ আলম, আলহাজ্জ্ব আখতারুজ্জামান বাবুল, জি এম কামরুল হাসান, মেহেরুন ইসলাম মেহরীন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি, বরাট জনকল্যাণ ফাউন্ডেশন ইঞ্জিনিয়ার চৌধুরী নেসারুল হক। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন মাসিক মনবজমীনের সম্পাদক ইমদাদুল হক তৈয়ব। স্বাগত বক্তব্য প্রদান করেন রূপা আহমেদ। পুরো আয়োজনটি সফলভাবে সম্পন্ন করতে পেরে ওয়েবের প্রতিষ্ঠাতা রূপা আহমেদ আগামীতে আরো বৃহৎ আঙ্গিকে উদ্যোক্তাদের নিয়ে কাজ করার প্রয়াস জানিয়েছেন।

ব্যবসায় অসামান্য কৃতিত্বের জন্য সম্মাননা জানানো হয় আমেরিকান প্রবাসী রেমিটেন্স যোদ্ধা প্যাসিফিক গ্রুপের চেয়ারম্যান মো: খালেক, ওমান প্রবাসী শহিদুল ইসলামকে। সফল ফ্যাশন ডিজাইনার হিসেবে সম্মাননা জানানো হয় অদম্য সফল নারী উদ্যোক্তা সালমা রহমান আঁখিকে। আয়োজনটির মিডিয়া পার্টনার হিসেবে ছিল মানবজমীন এবং ইভেন্ট পার্টনার হিসেবে ছিল আরিয়ান ডট কম।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here