জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন এসএমই ফাউন্ডেশনের নতুন চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান। ১০ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সফিকুল ইসলাম, মহাব্যবস্থাপক মোঃ নাজিম হাসান সাত্তার, মহাব্যবস্থাপক মিসেস ফারজানা খান, মহাব্যবস্থাপক মোঃ সিরাজুল হায়দার এনডিসি এবং উর্ধ্বতন কর্মকর্তাগণ। এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে দর্শনার্থী বইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তাঁর অনুভূতি তুলে ধরেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান।

০৯ সেপ্টেম্বর ২০২০, বুধবার, এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান।
অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক এবং ১৯৮৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৯৬ সালে যুক্তরাজ্যের সালফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স এবং ২০১০ সালে যুক্তরাজ্যের ওয়েলস ইন্সটিটিউট বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি ২০১৭ সাল থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেছেন। তিনি দেশী ও বিদেশী উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহে পরামর্শক হিসাবে কাজ করেছেন।

১৭ জুন ২০২০ জনাব কে এম হাবিব উল্লাহ’র মৃত্যুতে ফাউন্ডেশনের চেয়ারপার্সনের পদ শুন্য হয়। অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমানকে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন হিসেবে নিয়োগ দিয়ে ০৭ সেপ্টেম্বর ২০২০ প্রজ্ঞাপন জারি করে শিল্প মন্ত্রণালয়। উল্লেখ্য, এসএমই ফাউন্ডেশনের ৭ম চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here