এসএমই ফাউন্ডেশনের পাদুকা শিল্প ক্লাস্টার পরিদর্শন ও মতবিনিময়

0

ক্লাস্টারভিত্তিক উদ্যোক্তাদের পণ্যের গুণগত মানোন্নয়ন, বহুমুখী পণ্য উৎপাদন, উৎপাদন হার বৃদ্ধিসহ সার্বিকভাবে ব্যবসায়ের উন্নয়নের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে প্রথমবারের মতো রাজশাহীর চারঘাট উপজেলার কালুহাটি পাদুকা শিল্প ক্লাস্টারে কমন ফ্যাসিলিটি সেন্টার (সিএফসি) স্থাপন করা হচ্ছে।

২৬ মে থেকে কালুহাটি পাদুকা শিল্প ক্লাস্টারে চীন থেকে আমদানি করা সিএফসির যন্ত্রপাতি স্থাপনের (সেট-আপ, ইনস্টলেশন, ইলেকট্রিক্যাল ওয়ারিং ইত্যাদি) কার্যক্রম চলমান রয়েছে। কার্যক্রমটি মনিটর করার জন্য টেকনিক্যাল রিসোর্স পার্সনসহ এসএমই ফাউন্ডেশনের একটি টিম ২৬-২৭ মে কালুহাটি পাদুকা শিল্প ক্লাস্টার পরিদর্শন ও মতবিনিময় করেছে।

টিমে টেকনিক্যাল রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) এর নির্বাহী প্রকৌশলী সায়েদ আব্দুল বাকী, পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস এর প্রোপাইটর হাফিজুর রহমান এবং এক্সিস লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এর প্রোপাইটর মোঃ মাসুদ পারভেজ।

সার্বিকভাবে কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য এসএমই ফাউন্ডেশনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, সহকারী মহাব্যবস্থাপক রাহুল বড়ুয়া, উপ-ব্যবস্থাপক মোঃ তানভীর ফয়সাল, উপ-ব্যবস্থাপক জোনা তালুকদার ও সহকারী ব্যবস্থাপক মেহেদী হাসান। এছাড়া কর্মসূচীটিতে কালুহাটি পাদুকা শিল্প মালিক সমবায় সমিতি লিমিটেড এর প্রেসিডেন্ট মোঃ মঞ্জুর রহমান, সেক্রেটারি মোঃ সোহেল রানা, মোঃ মিজানুর রহমান, মোঃ রঞ্জু আলীসহ সমিতির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here