"উদ্যোক্তা" অনুষ্ঠানের উপস্থাপক ও পরিচালক- অপু মাহফুজ

ক্ষুদ্র এবং মাঝারি উদ্যোগের আজকের অবস্থান একটি শক্ত অনড় ভিতে উন্নয়নশীল দেশগুলোতে একটি দেশের প্রাথমিক উন্নয়নের শুরুর সিঁড়ি বলা যায় এসএমই কে।

গণমাধ্যম- সমাজ ও দেশ বদলের এক হাতিয়ার। দেশের উন্নয়ন খাতকে এবং উন্নয়নে গণমানুষকে সরাসরি সম্পৃক্ততা গঠন, অবলোকন এবং অনুপ্রেরণার বাহন হিসেবে গণমাধ্যম রাখতে পারে দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা। সেই লক্ষ্যে হৃদয়ে বাংলাদেশ নিয়ে কাজ করে যাওয়া লাল সবুজের চ্যানেল আইয়ের পর্দায় ২০১৪ সালের মহান মে দিবসে যাত্রা শুরু হয় ভাগ্যলক্ষ্মী এসএমই বাংলাদেশ অনুষ্ঠান। ৫ম বর্ষে পদার্পনে যার নাম হয় উদ্যোক্তা সমৃদ্ধির বাংলাদেশ। নতুন আঙ্গিকে বাংলাদেশের ৮০ লক্ষ্য ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের খাত, এসএমই খাত নিয়ে সম্পূর্ণ অনুষ্ঠান প্রচার করছে। এসএমই’র অগ্রযাত্রা, উদ্যোক্তার, সফলতা, উদ্যোক্তার কঠোর সংগ্রামের মধ্য দিয়ে তাঁর বেড়ে উঠা এই অনুষ্ঠানে বাংলাদেশের দর্শক দেখতে পান, দেখতে পান সফল উদ্যোক্তার উদ্যোগ, কর্মসংস্থান সৃষ্টির এক সফল বাংলাদেশের চিত্র এসএমই কে ঘিরে।

উৎপাদিত ও অ-উৎপাদিত মাইক্রো, স্মল এবং মিডিয়াম এন্টারপ্রাইজের যে অপ্রতিরোধ্য গতি এবং তাকে ঘিরে বাংলাদেশের সমৃদ্ধির চিত্র ফুটে উঠে, ছুটে আসে উদ্যোক্তা হবার এক প্রণোদনা দেশে মানুষের মনে, দর্শকদের মনে, উদ্যোক্তার কর্মে। নিজের জীবন মান উন্নয়নে, আর্থসামাজিক প্রেক্ষাপট বদলের দৃশ্য প্রতিনিয়ত প্রত্যক্ষ হয় টেলিভিশন মাধ্যম এবং আন্তর্জাতিক মাধ্যমে।
১ লক্ষ ৪৭ হাজার ৫৭০ বর্গকিলোমিটারের এই দেশ আমাদের বাংলাদেশ। এই দেশের যেকোন জেলায়, যেকোন উপজেলায়, যেকোন শহরে, শহরতলীতে, যেকোন অঞ্চলে, যেকোন এসএমই উদ্যোক্তা ক্ষুদ্র ও মাঝারি শিল্প সফল উদ্যোক্তার কথা বলে চ্যানেল আইয়ের উদ্যোক্তা অনুষ্ঠান।

জয় হোক মেহনতি মানুষের, শ্রম ন্যায্য মজুরি পাক, শ্রমের শোষণমুক্ত হোক প্রতিটি মেহনতি হাত। সফল হোক প্রতিটি উদ্যোগ, শাণিত হোক মহান মে দিবসের চেতনা। শ্রমের সঠিক সম্মান দিচ্ছেন এসএমই উদ্যোক্তারা, গড়ে তুলছেন ক্ষুদ্র ও মাঝারি শিল্প, বদলে দিচ্ছেন একটি বাংলাদেশ। সেই উদ্যোক্তা এবং কর্মীদের নিয়ে ২২০ তম পর্বে চলছে উদ্যোক্তা অনুষ্ঠান। জীবন মান বদলে দেবার চিত্র তুলে ধরেছে ১ লক্ষ্য ৭০ হাজারেরও বেশি কর্মী সফল শত শত উদ্যোক্তার কর্মে। অর্থনৈতিক সমৃদ্ধির দিকে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সেই বাংলাদেশের একটি কাচের পর্দার নাম উদ্যোক্তা অনুষ্ঠান। হাজার হাজার থেকে লক্ষ লক্ষ তরুণ উদ্যোমী দর্শকের মনে উদ্যোক্তা হবার অনুপ্রেরণা আনা, আশা জাগানিয়া এক অনুষ্ঠান উদ্যোক্তা সমৃদ্ধির বাংলাদেশ।

বিশ্বের উন্নত দেশগুলোর আজকে যে অবস্থান, এসএমই শিল্পে উন্নয়নের মধ্য দিয়ে বাংলাদেশও এগিয়ে যাচ্ছে একই উন্নয়নের দিকে। সেই গতির চিত্র প্রান্তিক জনগোষ্ঠী থেকে রাজধানী পর্যন্ত মানুষের কাছে সমৃদ্ধির বাংলাদেশের চিত্রকে পরিপূর্ণ উপস্থাপণ করবার নিরন্তর প্রয়াস চ্যানেল আইয়ের উদ্যোক্তা অনুষ্ঠানে। এখানেই লুকিয়ে আছে সফলতার গল্প, জানা যায় প্রত্যয়ের কথা, এখানেই শোনা যায় ভীষণ ছোট্ট থেকে শুরু করে জীবনের সফলতা, সমৃদ্ধির বাংলাদেশ, প্রগতির বাংলাদেশ, উদ্যোক্তা সমৃদ্ধির বাংলাদেশ প্রতি সোমবার সন্ধ্যে ৬ টা ২০ মিনিটে চ্যানেল আইতে।

মহান মে দিবসে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করলো উদ্যোক্তা অনুষ্ঠানটি। লক্ষ লক্ষ উদ্যোক্তা, কোটি কোটি কর্মী এবং কাঁচের পর্দায় আমাদের কোটি দর্শককে মহান মে দিবসের সংগ্রামী শুভেচ্ছা।

 

 

অপু মাহফুজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here