দেশে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরিচ্যুত কর্মহীন মানুষদের আর্থিক সহায়তা দিয়েছে তাসাউফ ফাউন্ডেশন।

গতকাল শনিবার বিকালে রাজধানীর মহাখালীর অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কর্মকর্তা কল্যাণ সমিতি ক্লাবের (রাওয়া) অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে এ সহায়তা দেওয়া হয়।

করোনাকালীন সময়ে চাকরিচ্যুত কর্মহীন মানুষের জন্য আর্থিক সহায়তার কর্মসূচী “পাশেই আছি” এর আওতায় নিজস্ব অর্থায়নে ৫০ জন চাকরিচ্যুত মানুষের প্রত্যেককে তাদের পরিবারের ভরণপোষণের জন্য আর্থিক সহায়তা প্রদান করে তাসাউফ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে সংস্থাটির চেয়ারম্যান সৈয়দ শাহাদত হুসাইন বলেন, ‘মানবতাকে আলিঙ্গন করতে খুব বেশী অর্থের প্রয়োজন হয় না, প্রয়োজন শুধু একটি নির্ভেজাল মন ও উপলব্ধি’।

কোভিড-১৯ মহামারী কেড়ে নিচ্ছে হাজারো মানুষের প্রাণ, পাশাপাশি লাখো মানুষ হয়ে পড়ছে কর্মহীন। চাকরিচ্যুত অসহায় পরিবারের সন্তানরা পড়ালেখার আলো থেকে যেমন বঞ্চিত হচ্ছে তেমনি অপুষ্টিতে ভুগচ্ছে হাজারো শিশুকিশোর। এ কর্মসূচী চলমান রাখার ও ভবিষ্যতে আরও বৃহত্তর পরিসরে পরিচালনার লক্ষ্য নিয়ে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, ‘আজ আমরা প্রতিটি মানুষের জীবন বাঁচানোর যুদ্ধে লড়াই করছি। এই যুদ্ধে সকলের অংশগ্রহণ প্রয়োজন। যার যা সামর্থ্য আছে তা নিয়ে যদি এগিয়ে আসি তবেই আমরা এ যুদ্ধে সফল হবো’।

তাসাউফ ফাউন্ডেশনের পরিচালক প্রকৌশলী মো. মিজানুর রহমান বলেন, মানবকল্যানের অঙ্গীকার নিয়ে তাসাউফ ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়েছে ২০১০ সালে। তারই ধারাবাহিকতায় অতীতে সংগঠনটি বিভিন্ন সময় সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন ধরণের জনসেবামূলক কার্যক্রম কর্মসূচি সফলভাবে সম্পন্ন করেছে ।বর্তমানে ফাউন্ডেশনের সারাদেশ ব্যাপী কমপক্ষে পাঁচ হাজার সদস্য রয়েছে।

দীর্ঘ ১০ বছর ধরে ফাউন্ডেশনটি মানুষের মধ্যে আত্মশুদ্ধি জাগরণের জন্য নৈতিক শিক্ষা দিয়ে আসছে। এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের নানান সুবিধা, শিক্ষা সেবা সহ প্রবীনদের মানসিক ও শারীরিক সেবা প্রদানের জন্যও সংগঠনটির রয়েছে অনেক কর্মসূচি।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here