গ্রামের যে সহজসরল মানুষটি কখনও ঢাকায় আসেনি কিছু চেনেনা সেও বোধহয় ঢাকা শ্যামলীর নামটা জানে। সেই শ্যামলী ক্লাব মাঠে পবিত্র রমজান মাসে ঈদ উপলক্ষে চলছে মাস ব্যাপী তাঁত ও বস্ত্র মেলা-২০১৯। প্রথম রমজান থেকে মেলা শুরু হয়েছে৷ মেলা উদ্বোধন কালে উপস্থিত ছিলেন ঢাকা-১৩ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ সাদেক খান, শ্যামলী ক্লাবের সম্মানিত সভাপতি সৈয়দ শামসুন কাওনাইন কুতুব ও সাধারণ সম্পাদক আরিফুর রহমান তুহিন সহ আরও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

ঈদকে সামনে রেখে কেনাকাটায় বাড়তি মাত্রা যোগ দিতে মূলত এইমেলার আয়োজন। ক্লাবের সদস্যরা জানান প্রতিবার এখানে মেলার আয়োজন করা হয়।অনেক দূর দূর থেকে এখানে ক্রেতা দর্শনার্থীরা আসেন। প্রথম দিকে ক্রেতা সমাগম কম হলেও শেষের দিন গুলোতে দারুণ ভীড় থাকে।

এই মেলায় আছে প্রায় শতাধিক দোকানপাট। এসব দোকানে পাওয়া যাচ্ছে হাতে তৈরি ঢাকাই জামদানী, তাঁতের শাড়ি, কুটির শিল্প, বড়দের ও ছোটদের বিভিন্ন ধরনের পোশাক ও প্রসাধনী সামগ্রী। তাঁত ও বস্ত্র মেলা নাম হলেও এখানে পাওয়া যাবে ব্যাগ, জুতা থেকে শুরু করে হরেক রকম খাবার সামগ্রী। এছাড়াও বিনোদনের জন্য মিনি শিশুপার্ক, নাগর দোলাসহ অন্যান্য রাইডের সু-ব্যবস্থাও রয়েছে মেলায়।

মেলা কর্তৃপক্ষ জানান, ন্যায্যমূল্যে পণ্য বিক্রির সু-ব্যবস্থা এবং মেলায় ক্রেতারা যাতে নির্বিঘ্নে নিরাপদে কেনাকাটা করতে পারে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীর যথাযথ ব্যবস্থা রয়েছে। বরাবরের মতো এবারও মেলা সুষ্ঠু ভাবে শেষ হবে। ক্রেতা- বিক্রেতাদের মাঝে বজায় থাকবে সৌহার্দ্যপূর্ণ আচরণ।

সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকছে সর্বসাধারণের জন্য।মেলা চলবে চাঁদরাত পর্যন্ত।

 

 

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here