"ঈদুল আযহা মেগা ফেয়ার" উদ্বোধনী অনুষ্ঠান

ক্রেতাদের ঈদের কেনাকাটা সেই সাথে নতুন উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনীর সুযোগ প্রদানের লক্ষেই ঈদুল আযহা মেগা ফেয়ারের আয়োজন করা হয়েছে বলে জানালেন উইমেন্স এন্ট্রাপ্রেনিউর এসোসিয়েশনের প্রেসিডেন্ট নিলুফার করিম।

রোবাবার রাজধানীর মহাখালী ডিওএইচএস সংলগ্ন রাওয়া হলে আয়োজিত “ঈদুল আযহা মেগা ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ক্রেতাদের ঈদের বাজার সেই সাথে নতুন উদ্যোক্তাদের একটা প্ল্যাটফর্ম দেয়ার জন্য এই মেলার আয়োজন। বিশেষ করে নারীদের সংসার সামলিয়ে আবার মেলায় অংশগ্রহন করা অনেক কষ্টসাধ্য ব্যাপার কিন্তু ডব্লিউইও (উইমেন্স এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশান) নিরলসভাবে এসব নারীদের নিয়ে কাজ করছেন এবং নতুনদের সুযোগ দিচ্ছেন। তাই আয়োজকদের আমি ধন্যবাদ জানাই এবং এরকম আরও অনেক সংস্থাকেই এগিয়ে আসতে হবে।

এই মেলার আয়োজন করেছে উইমেন্স এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশান (ডব্লিউইও)। তিনদিনব্যাপী বর্ণাঢ্য এই মেলা সাজানো হয়েছে ৩০টি স্টল দিয়ে। অংশগ্রহন করেছেন ৩২জন উদ্যোক্তা। মেলায় থাকছে বাহারী রকমের পোশাক, আকর্ষণীয় জুয়েলারি,পাটজাত পণ্য,জামদানী ও তাতের শাড়ী। এছাড়াও বুটিকস, প্রসাধনী, আবায়া,বোরকা, হিজাব, বাচ্চাদের ড্রেসসহ বাহারি রকমের খাবার।

এসব উদ্যোক্তাদের মধ্যে নতুন উদ্যোক্তা আছেন বেশ কয়েকজন এবং ফ্রী-তে তাদের স্টল দেয়া হয়েছে যেনো তারা অনুপ্রেরণা পায়।

উইমেন্স এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশানের প্রধান  নাজমা মাসুদের তত্ত্বাবধানে তৃতীয় বারের মতো এই মেলা আয়োজন করা হয়েছে। এছাড়াও তারা নিয়মিত বিনামূল্যে প্রশিক্ষণ দিয়ে থাকেন। নতুন উদ্যোক্তাদের সুযোগ দেয়ার ক্ষেত্রে তারা বিভিন্ন ভাবে অবদান রাখছেন।

প্রথম দিনেও মেলায় ক্রেতা সমাগম ছিলো বেশ ভালো। তবে আগামী কাল ও পরশু ক্রেতা সমাগম আরো বেশী হবে বলে জানিয়েছেন আয়োজক এবং উদ্যোক্তারা। তারা বলছেন ঈদের আগে নিজের পছন্দের কেনাকাটা সেরে ফেলতে পারবেন।

ক্রেতা সাধারণরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবেন। আজ থেকে শুরু হওয়া মেলা চলবে ১৬ জুলাই পর্যন্ত। মেলা চলাকালীন সময় সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

 

 

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here