ইবিএলের উদ্যোগে নারী উদ্যোক্তাদের জন্য ‘জয়ী’ গ্র্যাজুয়েশন

0

নারী উদ্যোক্তা উন্নয়ন প্রোগ্রামের অধীনে ছয় মাসব্যাপী ‘জয়ী’ গ্র্যাজুয়েশন কোর্সের প্রথম ব্যাচের সফল অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে। বেসরকারী খাতের ইস্টার্ণ ব্যাংক লি. (ইবিএল) এবং প্রেরণা ফাউন্ডেশন যৌথভাবে এই কোর্সের আয়োজন করে।

বৃহস্পতিবার (১১ মে) রাজধানীতে ইবিএলের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সনদ তুলে দেওয়া হয়।

অংশগ্রহণকারীদের মধ্যে গ্র্যাজুয়েশন সনদ প্রদান করেন ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং প্রেরণা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মো. আজিজুর রহমান, এফসিএস।

নারী উদ্যোক্তাদের মধ্যে উদ্যোগ সক্ষমতা তৈরি এবং তাদের ক্রেডিট-ওয়ার্দিনেস বৃদ্ধির লক্ষ্য নিয়ে গত বছর ‘জয়ী’র যাত্রা শুরু হয়।

সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে একজন উদ্যোক্তার জন্য প্রয়োজনীয় দক্ষতা উন্নয়ন এবং সফল, বর্ধনশীল ও টেকসই ব্যবসা প্রতিষ্ঠা প্রক্রিয়ায় প্রয়োজনীয় সহযোগিতা প্রদান এই প্রোগ্রামের মূল লক্ষ্য।

অনুষ্ঠানে আলী রেজা ইফতেখার বলেন, নারী উদ্যোক্তাদের টেকসই উন্নয়নের জন্য তাদের সার্বিক দক্ষতা প্রয়োগ এবং উন্নয়নে ইবিএল উইমেন ব্যাংকিং প্রতিশ্রুতিবদ্ধ। অর্থায়ন, প্রশিক্ষণ, মেন্টরিং এবং মবিজনেস সহায়ক বিভিন্ন স্কিমে অংশগ্রহণে নারী উদ্যোক্তাদের সহায়তার লক্ষ্য নিয়ে ‘জয়ী’ প্রোগ্রাম শুরু করা হয়, যাতে নারী উদ্যোক্তারা উদীয়মান মার্কেটে তাদের অস্তিত্বের জন্য অন্তরায়গুলোকে অতিক্রম করার যোগ্যতা অর্জন করতে পারেন।

আজিজুর রহমান বলেন, অর্থনীতিতে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বৃদ্ধিতে সরকারের বিভিন্ন উদ্যোগ ও পরিকল্পনার সাথে সাথে বেসরকারী এবং সুশীল সমাজের অংশ হিসেবে ইস্টার্ণ ব্যাংকের সঙ্গে যৌথভাবে এমন একটি পদক্ষেপ গ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। জাতীয় অর্থনীতিতে নারীদের অন্তর্ভূক্তকরণ এবং এই প্রোগ্রামের মাধ্যমে তাদের জন্য অনুকুল পরিবেশ নিশ্চিত করা প্রেরণা ফাউন্ডেশনের লক্ষ্য।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here