ইনোভেটিভ কেক নিয়ে উদ্যোক্তার এগিয়ে চলা

0
উদ্যোক্তা রেহানা সিদ্দিকী লিজা

সাবেক ধর্মমন্ত্রী মরহুম শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ’র তৃতীয় সন্তান রেহানা সিদ্দিকী লিজা। জন্ম এবং বেড়ে উঠা গোপালগঞ্জে। গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ থেকে বিএসসি করেছেন তিনি।

ছোটবেলা থেকেই রান্না আর ক্রিয়েটিভ কাজ করতে ভালবাসতেন লিজা। নতুন নতুন রান্না শেখার প্রতি ছিল ঝোঁক। বিয়ের পর নিজের শখকে কাজে লাগাতে শুরু করেন। হঠাৎ একদিন পাশের ফ্ল্যাটের বাচ্চাটার জন্য কেক তৈরি করেন, কেকটি বেশ প্রশংসিত হয়। সেই থেকে লিজার ইনোভেটিভ কেক নিয়ে জার্নির শুরু।

‘লিজাস কিচেন’ নামে অনলাইন প্লাটফর্মের মাধ্যমে লিজা তার ইনোভেটিভ কেকের পাশাপাশি অন্য খাবার নিয়েও কাজ করছেন। খাবারের তালিকায় আছে বিরিয়ানি, বিভিন্ন রকম চাইনিজ ও ইন্ডিয়ান খাবার এবং সুস্বাদু ডেজার্ট, কেক, পিঠা, স্ন্যাকসসহ নানা ধরনের আইটেম।

উদ্যোক্তা লিজা শুধু একজন রন্ধনশিল্পী নন, তিনি একজন প্রশিক্ষক হিসেবেও কাজ করছেন। যারা রান্না ভালবাসেন এবং রান্না নিয়ে কিছু একটা করতে চান; কিন্তু আর্থিকভাবে পিছিয়ে আছেন, তাদের জন্য লিজা ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকেন। এছাড়াও অনেক সময় তিনি তার ইনোভেটিভ কেক নিয়ে ওয়ার্কশপের আয়োজন করেন৷

‘লিজাস কিচেন’ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, “অনেক নতুন নারী উদ্যোক্তা আমার এখান থেকে ট্রেনিং নিয়ে নিজেরা কাজ শুরু করেছেন। আমার কিচেন নিয়ে অনেকদুর এগিয়ে যেতে চাই। যারা আর্থিকভাবে দুর্বল আমি সেসব মেয়ের পাশে দাঁড়াতে চাই, ওদের জন্য কিছু করতে চাই। যারা খুব বেশি এফোর্ড করতে পারেন না, তাদের ফ্রি প্রশিক্ষণ দিচ্ছি এবং ভবিষ্যতেও এটি অব্যহত রাখতে চাই।”

লিজা বলেন: একজন সফল উদ্যোক্তা হতে হলে নিজের দক্ষতা বাড়ানোর প্রয়োজন, আর দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই।

নতুন উদ্যোক্তাদের সঠিক প্রশিক্ষণের মাধ্যমে কাজে মনোযোগী হয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার পরামর্শ উদ্যোক্তা রেহানা সিদ্দিকী লিজার।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here