গত ২৫শে সেপ্টেম্বর-২০২০ এ, ইউনিভারসিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) হাল্ট প্রাইজ আয়োজক কমিটি অংশগ্রহণকারীদের জন্য একটি প্রশিক্ষণ পর্ব আয়োজন করে। এতে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফুডপান্ডার বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের সিটি ম্যানেজার মো. রায়হানুল কবির। প্রশিক্ষণ পর্বটিতে অভুতপুর্ব সাড়া পাওয়া যায় অংশগ্রহণকারীদের থেকে। গুগল মিট এ অনুষ্ঠিত অনলাইন এই প্রশিক্ষণ পর্বে ১০৮জন উপস্থিত হয়।

মো. রায়হানুল কবির, ফুডপান্ডার বিজনেস ডেভেলপমেন্ট বিভাগ এর সিটি ম্যানেজার অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন। এখানে বাজার সরবরাহ পরিকল্পনা, বাজারে নিজের স্থান নিশ্চিত করার মত বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এর পাশাপাশি কিভাবে একজন উদ্যোক্তা তার ব্যাবসাকে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট এর সাথে সংযুক্ত করতে পারে তা নিয়েও আলোচনা হয়।
রায়হানুল কবির বলেন, “ফুডপান্ডা বিশ্বাস করে প্রতিটি কর্মীই একজন যোদ্ধা। আমাদের বিজনেস ডেভেলপমেন্ট বিভাগ সব থেকে বেশি গুরুত্ব দেয় নারীর ক্ষমতায়নের উপর।

ইউল্যাব হাল্ট প্রাইজ এর ক্যাম্পাস ডিরেক্টর, সাকিবা তানহা বলেন, “জনাব মো, রায়হানুল কবির আমাদের অতিথি বক্তা হয়ে আসা আমাদের প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য একটি সুসংবাদ। এটা কেউ অস্বীকার করতে পারবে না যে ফুডপান্ডা তার গ্রাহকদের মধ্যে নিজেদের একটি সুন্দর স্থান দখল করে নিয়েছে। এর পাশাপাশি মানুষকে নিজের পায়ে দাঁড়ানোর সুযোগ করে দিয়ে, বিশেষ করে নারীদের, তারা আমাদের সমাজের প্রতি তাদের দায়িত্বও যথাযথভাবে পালন করছে। আমার মনে হয় না যে আমাদের প্রতিযোগিদের প্রশিক্ষণ এর জন্য এরকম সামগ্রিক চিন্তা চেতনা যুক্ত প্রতিষ্ঠান এর বিকল্প আছে।

ঘণ্টাব্যাপী চলা এই পর্বটি প্রতিযোগী এবং বক্তার মধ্যে প্রশ্নোত্তর পর্বের পর ক্যাম্পাস ডিরেক্টর এর বিদায় সম্ভাষন এর মাধ্যমে শেষ হয়। হাল্ট প্রাইজের উদ্যোক্তা কমিটি এছাড়াও  পূর্বে আরো ৩টি প্রশিক্ষণ পর্বের আয়োজন করেছিল।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here