আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০২০

প্রান্তিক পর্যায়ের উদ্যোক্তাদের দেশীয় পণ্যের প্রদর্শন, বিপণন ও রপ্তানিকরণের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশে ও ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসন এবং এসএমই ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে আঞ্চলিক এসএমই পণ্য মেলা – ২০২০।

আজ ২৮ জানুয়ারি মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে মেলা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ ইলিয়াস হোসেন, জেলা প্রশাসক, চট্টগ্রাম। বিশেষ অতিথি জনাব এস এম রশিদুল হক, পুলিশ সুপার, চট্টগ্রাম। জনাব এস এম মেহেদী হাসান, উপ-পুলিশ কমিশনার। চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পক্ষে জনাব মাহবুবুল আলম এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আহমেদ জামাল নাসের চৌধুরীসহ সরকারি উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুশীল সমাজ, শিক্ষাবিদসহ চট্টগ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতির মাধ্যমে এই উদ্বোধনী অনুষ্ঠান আলোকিত ও মহিমান্বিত হয়।

মেলার প্রধান উদ্দেশ্য হচ্ছে প্রান্তিক উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্যে নতুনত্ব ও প্রযুক্তি সংযোজনের মাধ্যমে স্বনির্ভরতা প্রকাশের দ্বারা দেশীয় ব্যবসার সম্প্রসারণ এবং রপ্তানিকরণ; যাতে জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়।

মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকছে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় মোট ৭০টি স্টল থাকবে প্লাষ্টিক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, কৃষি পণ্য ও কৃষি প্রযুক্তি, হ্যান্ডিক্রাফটস, অলংকার, বুটিক, জামদানী, প্যাকেজিং, প্রক্রিয়াজাত খাদ্য, পর্যটনসহ স্থানীয় পণ্য প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করেছে।

এসএমই ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে এবারের আঞ্চলিক এসএমই পণ্য মেলার স্থানঃ বান্দরবানে ১৬-২২ জানুয়ারি, ডিসি অফিস প্রাঙ্গণে; চট্টগ্রামে ২৮-০৩ ফেব্রুয়ারি, এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে; শরীয়তপুরে ২৯-০৮ ফেব্রুয়ারি, ডিসি অফিস প্রাঙ্গণ; ফেনীতে ০১-০৭ ফেব্রুয়ারি, শহীদ জহির রায়হান স্মৃতি মিলনায়তনে; সুনামগঞ্জে ০৭-১৩ ফেব্রুয়ারি, সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর; দিনাজপুর ১৩-১৯ ফেব্রুয়ারি, গোর এ শহীদ ময়দান; জয়পুরহাটে ১৩-১৯ ফেব্রুয়ারি, সার্কিট হাউজ প্রাঙ্গণ; লালমনিরহাটে ২২-২৮ ফেব্রুয়ারি, কালেক্টরেট মাঠ; পিরোজপুর ২৩-২৯ ফেব্রুয়ারি, পিরোজপুর সরকারি স্কুল মাঠ; যশোরে ২৩-২৯ ফেব্রুয়ারি, টাউন হল মাঠ; রাজশাহীতে ২৪-১ মার্চ, হাজী মোহাম্মদ মুহাসীন স্কুল মাঠ; চাঁদপুরে ২৭-০৪ মার্চ হাসান আলী মাঠ; সাতক্ষীরায় ২৯-০৬ মার্চ শহীদ আব্দুল রাজ্জাক পার্ক এবং গাইবান্ধায় ০১-০৭ মার্চ; স্বাধীনতা উদ্যান।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here