আইসিসিবিতে বাংলাদেশ কার্নিভাল ঈদ প্রদর্শনী ২০২৩

0

ঈদকে সামনে রেখে পণ্য সংস্কৃতি ও ঐতিহ্যের সংমিশ্রণে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী ‘বাংলাদেশ কার্নিভাল’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) আইসিসিবির পুষ্পগুচ্ছ হলরুমে শুরু হওয়া এই প্রদর্শনী চলবে আগামী ৮ এপ্রিল পর্যন্ত। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রদর্শনীতে দেশীয় এবং বহুজাতিক ৩০টি ব্র্যান্ডের মোট ২৭টি স্টল রয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, নতুন প্রজন্ম যারা আছে তারা যেন আমাদের কালচারকে ধরে রাখেন। পাশাপাশি নিয়মিত আমাদের সংস্কৃতির চর্চা করেন, সেই আশা করব। আমরা যখন আমাদের সংস্কৃতি সম্পর্কে ভালো করে জানতে পারব, তখন নিজেদের সবার সামনে ভালো করে তুলে ধরতে পারব।

বিশেষ অতিথির বক্তব্যে বিজিএমইএ’র সাবেক সভাপতি এবং আওয়ামী লীগের বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান বলেন, যারা এই বাংলাদেশ কার্নিভালের আয়োজন করেছেন, তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। একটা বিষয় হলো, আমাদের বিদেশি পণ্যের ওপর কিছুটা দুর্বলতা থাকে। এই জায়গা থেকে বেরিয়ে এসে আমাদের উচিত বাংলাদেশের নিজস্ব পণ্যের গুণগতমান সবার সামনে তুলে ধরা। আজকের আয়োজনের মাধ্যমে আমাদের দেশীয় পণ্যের একটা বাজার তৈরি হবে। আমি মনে করি, এই ধরনের আয়োজন আমাদের দেশীয় পণ্যের ওপর সবার আস্থা জোরালো করবে।

বাংলাদেশ কার্নিভালের ফাউন্ডার মেম্বার রুবাইয়াৎ অদিতি বলেন, দেশীয় উদ্যোক্তাদের তৈরি পোশাক কেনাকাটার জন্য এই প্রদর্শনীটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এখানে এক ছাদের নিচে দেশীয় পণ্য, শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যকে উপস্থাপন করা হয়েছে। প্রদর্শনীতে ঈদ উৎসব ও সংস্কৃতির সাথে সম্পর্কিত নানা পণ্যের সমাহারের মধ্যে রয়েছে ঐতিহ্যবাহী পোশাক, গয়না, খাবার, উপহার ও গৃহসজ্জার সামগ্রী।

প্রদর্শনীর পাশাপাশি তিনদিনের এই আয়োজনের প্রথম দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে ব্যান্ড দল ‘জলের গান’ সঙ্গীত পরিবেশন করে। লাইভ ক্যারিকেচারের আকর্ষণ নিয়ে আছেন জনপ্রিয় কার্টুনিস্ট মোরশেদ মিশু। সেই সাথে উৎসব ভেন্যু থেকে জনপ্রিয় ব্র্যান্ড প্রমোটার আফরিন আনিস রহমান ও ফারিয়াস মিররের লাইভ স্ট্রিমিং চলবে।

দ্বিতীয় দিনের অন্যতম আকর্ষণ ফ্যাশন শো, জনপ্রিয় র‍্যাম্প মডেলদের উপস্থিতি এবং শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে র‍্যাফেল ড্র, পুরস্কার বিতরণীসহ নানা আয়োজন থাকবে।

এই ঈদ প্রদর্শনীর টাইটেল স্পন্সর ডায়মন্ড ওয়ার্ল্ড, পার্টনার হিসেবে রয়েছে ট্রানজেকশনে নগদ, এয়ারলাইনসে ইউএস বাংলা, বেভারেজে ফ্রেশ এবং স্পন্সর হিসেবে সোলান্তা ও আর্টিসান আছে।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here