অনুষ্ঠিত হবে নারী উদ্যেক্তাদের আয়োজনে এক্সিবিশন

0

“উদ্যোগ, উদ্ভাবন ও সৃষ্টিতে নারীর অবদান, বিজয়ের পঞ্চাশে ওড়ে বাংলাদেশের বিজয়কেতন” এই মূলমন্ত্রকে ধারণ করে মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপনের প্রাক্কালে ‘হার ই-ট্রেইড’ আগামী ১০ ও ১১ডিসেম্বর আয়োজিত হবে এক্সিবিশন।

‘হার ই-ট্রেইড’ ফেসবুকভিত্তিক একটি ব্যবসায়ী নারী নেটওয়ার্ক। কোভিড চলাকালীন নেটওয়ার্কটি প্রতিষ্ঠা করা হয় এবং শুরু থেকে প্রতিমাসেই আমরা তিন দিনব্যাপী অনলাইন এক্সিবিশন আয়োজন করে আসছে প্রতিষ্ঠানটি। উদ্দেশ্য নারীদের কার্যক্রমকে সবার সামনে নিয়ে আসা যাতে করে ঘরে বসে তাদের ব্যবসায়িক প্রচারণার কাজটি সহজ হয়। ‘হার ই-ট্রেইড’ এর অনলাইন এক্সিবিশনে আমরা অভাবনীয় সাফল্য পেয়েছে তারা। আয়োজকরা সবসময় চেয়েছে এক্সিবিশনটাকে অফলাইনে নিয়ে আসতে। তারই ধারাবাহিকতায় এই প্রথম হার ই-ট্রেইড একটি অফলাইন এক্সিবিশন আয়োজন করতে যাচ্ছে।

এবারের এক্সিবিশনে অংশ নিচ্ছেন ৪০ জন ব্যবসায়ী নারী। পারিবারিক ও সামাজিক নানারকম প্রতিকূলতার মাঝে নারীরা তাদের ব্যবসা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। হার ই-ট্রেইড শুরু থেকেই চেষ্টা করে যাচ্ছে নারীদের মেইনস্ট্রিম বিজনেসে ফোকাস করতে।

বিজয়ের সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে এই এক্সিবিশনের উদ্দেশ্য বিজনেসে নারীর বিজয়দৃপ্ত পদচারণাকে সম্মান জানানো এবং দেশের জিডিপির প্রবৃদ্ধিতে অবদানের এই প্রক্রিয়াকে উদযাপনের মাধ্যমে নারীকে অভিনন্দিত করা।

হার ই-ট্রেইড এক্সিবিশনটি অনুষ্ঠিত হবে ধানমন্ডি-২৭ এর মাইডাস সেন্টারে, আগামী ১০ ও ১১ ডিসেম্বর, চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রধান অতিথি হিসেবে এক্সিবিশন উদ্বোধন করবেন তাসমিমা হোসেন, সম্পাদক দৈনিক ইত্তেফাক, সম্পাদক ও প্রকাশক অনন্যা, সাবেক সংসদ সদস্য।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here