অনুদানের চেক গ্রহণ করলেন বিগ ২০২৩ উইনাররা

0

তরুণ উদ্যোক্তা অর্থাৎ স্টার্টআপদের অনুপ্রাণিত করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)” ৩য় বারের মতো আয়োজন করে “বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ)”।

বিগ ২০২৩ এর সেরাদের সেরা স্টার্টআপ হিসেবে যৌথ বিজয়ীর প্রত্যেকে ১ কোটি টাকা করে পুরস্কার পায়। এছাড়া, সেরা ৫০টি স্টার্টআপের প্রত্যেকেই ১০ লক্ষ টাকা করে মোট ৫ কোটি টাকার অনুদান পেয়েছে।

এরই আলোকে সেরা ৫০ স্টার্টআপের মধ্য থেকে ২৫টি স্টার্টআপ ২০ জুলাই ২০২৩, বৃহস্পতিবার ঢাকার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্প অফিস কার্যালয় থেকে ১০ লক্ষ টাকা করে অনুদানের চেক গ্রহণ করেন।

এসময়ে আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক (ইনচার্জ) ড. মো: মিজানুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া, বিগ ২০২৩ এর মুখ্য সমন্বয়ক ও আইডিয়া প্রকল্পের জ্যেষ্ঠ পরামর্শক সিদ্ধার্থ গোস্বামী, বিগ ২০২৩ এর সহযোগী সমন্বয়ক ও আইডিয়া প্রকল্পের কমিউনিকেশন্স বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস, আইডিয়া প্রকল্পের পরামর্শক ও বিগ ২০২৩ এর টেকনোলজি বিষয়ক সহযোগী সমন্বয়ক আবুল কালাম এহসানুল আজাদ, আইটি সেবা ও সাপোর্ট বিষয়ক পরামর্শক মো: মমিনুল ইসলাম এবং মানব সম্পদ বিষয়ক পরামর্শক মো: নাজিম উদ্দিনসহ আইডিয়া প্রকল্পের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেরা ৫০ স্টার্টআপের বাকি ২৫ স্টার্টআপ তাদের জন্য নির্ধারিত দিনে অনুদানের চেক গ্রহণ করবেন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here