৭৪ফিট কেক বানিয়ে রেকর্ড করলেন নারী উদ্যোক্তা বানী

0

তাহমিনা আহমেদ বানী ২০১০ সালে শুরু করেন তার স্বপ্নের ভুবন বানী’স ক্রিয়েশন। প্রতিদিন ১৪ ঘণ্টা থেকে ১৮ ঘণ্টা পরিশ্রম করা এই নারী উদ্যোক্তা যেকোন থিমের ওপর নিমিষেই তৈরি করতে পারেন কেক। কেকের সাথে যেকোন আন্তর্জাতিক স্বাদের ডেজার্ট যুক্ত করে সুস্বাদু কেক তৈরির এ কাজ তাহমিনা নিজ হাতেই করে যাচ্ছেন।

পরিশ্রমী এ উদ্যোক্তা তাহমিনা আহমেদ বানী এবার চমক দেখিয়েছেন বাংলা ভাষার প্রথম ডিজিটাল স্যাটেলাইট টেলিভিশন ‌‘চ্যানেল আই’র প্রতিষ্ঠাবার্ষিকীর কেক তৈরি করে। চ্যানেলটির বিশেষ এ আয়োজনে তাহমিনা তৈরি করেছেন প্রায় ২৫০ কেজি কেক।

উদ্যোক্তা তাহমিনা আহমেদ বানী

১ অক্টোবর ২৪ বছরে পদার্পণ করেছে চ্যানেল আই। রাত ১২টা ১ মিনিটে বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে চ্যানেল আই পরিবারের সদস্যরা বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে তাহমিনার হাতে তৈরি ২৪ ফিটের কেক কাটেন।

আয়োজনে যোগ দেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, সাবেক মন্ত্রী দিলিপ বড়ুয়া ও বাংলা একাডেমির মহাপরিচালক নুরুল হুদাসহ বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা। সেসময় উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লি. চ্যানেল আই’র চেয়ারম্যান আব্দুর রশীদ মজুমদার, পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন, পরিচালক মুকিত মজুমদার বাবু এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

চ্যানেল আই’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শীর্ষ দৈনিকগুলো বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে। সেখানে চ্যানেল আইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদও শুভেচ্ছা বাণী দিয়েছেন।

দিনব্যাপী বিশেষ আয়োজনে চ্যানেল আই পরিচালনা পর্ষদের পক্ষ থেকে দর্শকশ্রোতাদের প্রতি কৃতজ্ঞতা জানান ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। আগামী দিনগুলোতেও সারা পৃথিবীর কোটি কোটি বাঙালির সৃজনশীল কাজের সাথে আস্থা ও বিশ্বাস নিয়ে এগিয়ে যাওয়ার কথা জানান তিনি।

চ্যানেল আই’র প্রতিষ্ঠাবার্ষিকীর কেক বানাতে পেরে অনেক উচ্ছ্বসিত নারী উদ্যোক্তা তাহমিনা আহমেদ বানী।

বানী’স ক্রিয়েশন স্বত্ত্বাধিকারি তাহমিনা জানান, রাত ১২টায় ২৪ ফিট একটি কেক, ৩০০ গ্রাম করে ৬৫টি গিফট বক্স কেক, দুপুর বেলা সংবাদের ২২ বছরের জন্য ৫ কেজি এবং দিনের শেষের জন্য ৪০ ফিট অর্থাৎ প্রায় ২৫০ কেজি কেক নিয়ে উপস্থিত ছিলাম চ্যানেল আই প্রাঙ্গণে।

তিনি বলেন, আমি ভাগ্যবতী। চ্যানেল আই আমাকে যোগ্য মনে করে দায়িত্ব দিয়েছে। আমি অনেক বেশি খুশি হয়েছি। দুই যুগের এতো বড় পরিসরের প্রোগ্রামে বানী’স ক্রিয়েশনের কেক দিয়ে পুরো অনুষ্ঠানটি উদযাপন করা হয়েছে।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here