২০ নারী পেলেন ‘জয়ী’ অ্যাওয়ার্ড

0

উদ্যোগে ও নানা ক্ষেত্রে দ্যুতি ছড়ানোর জন্য ২০ নারী পেলেন ‘জয়ী’ অ্যাওয়ার্ড। শনিবার অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে শেষ হয়েছে দু’দিনের উই সামিট-২০২২।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত উদ্যোক্তারা হলেন: ইফাত সোলাইমান লুবনা, মাহবুবা আক্তার জাহান, মুক্তা আক্তার, জ্যোৎস্না আখতার রেণু, সুরাইয়া মোরশেদ, সোহাইব রুমি, সুলতানা পারভিন, তাহিয়া সুলতানা রেশমি, তাশফিয়া ত্রিনয় ও রাজিয়া সুলতানা।

তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ বছর দুটি ক্যাটাগরিতে ‘জয়ী’ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সমাজের বিভিন্ন স্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য অ্যাওয়ার্ড পান মেহজাবিন চৌধুরী, অধ্যাপক ড. সায়েবা আক্তার, রুবাবা দৌলা, রুবানা হক, এম.এস. সাবিনা খাতুন, ড. সেনজ্যুতি সাহা, শমী কায়সার, সোনিয়া বশির কবির, আনজানা খান মজলিস ও আজমেরী হক বাঁধন।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘জয়ী’দের অভিনন্দন জানিয়ে বলেন: যারা আজ ‘জয়ী’ অ্যাওয়ার্ড পেয়েছেন তাদের শুধু সফলতার দিকটা দেখলেই হবে না, যে কষ্ট পরিশ্রম করে তারা এ পর্যায়ে এসেছেন সেগুলোকেও সামনে আনতে হবে। তাহলে সবাই অনুপ্রেরণা পাবে।

পলক বলেন, ‘এবারের অ্যাওয়ার্ডে আমরা দেশের সব স্তরের সফল নারীদের একটি জায়গায় পেয়েছি। আমরা পেয়েছি অভিনয় জগতে যারা সফল, আমরা পেয়েছি সফল একজন বিজ্ঞানীকে, আমরা পেয়েছি ক্রীড়া ক্ষেত্রে, ব্যবসা ক্ষেত্রে সেরা কিছু মানুষদের। সব নারী উদ্যোক্তার উদ্দেশে একটাই কথা- কেউ ব্যবসা আয়তনে কত বড় তা নিয়ে পড়ে থাকবেন না। আপনার ব্যবসা যদি আপনার এবং দেশের অর্থনীতিতে ভূমিকা পালন করে, তবেই আপনি সফল। চারটি ‘প’ সবসময় মাথায় রাখবেন, পুঁজি, প্রশিক্ষণ, প্রগতি, প্রযুক্তি।

ওয়ার্ল্ড ব্যাংকের উই-ফি’র প্রজেক্ট লিড হোসনা ফেরদৌস সুমি বলেন, ‘ব্যবসায়ের ক্ষেত্রে সবসময় আইনগতভাবে সৎ থাকতে হবে। ট্রেড লাইসেন্স, ব্যাংক অ্যাকাউন্ট বা অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র না থাকলে হয়তো ব্যবসা করতে পারবেন, কিন্তু বড় ব্যবসায়ী হতে পারবেন না।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা এবং উই-এর ওয়ার্কিং কমিটি ডিরেক্টর ইমানা হক জ্যোতিসহ অন্যরা। পরে জমকালো সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে শেষ হয় উই সামিট-২০২২।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here