২০২৪ সালে এসএমই ফোকাস বাড়াতে মাস্টারকার্ড

0

ল্যাটিন আমেরিকা এবং ক্যারিবিয়ান (LAC) শিল্প জুড়ে আরও অর্থনৈতিক সম্প্রসারণের নিজস্ব প্রচেষ্টায়, পেমেন্ট উদ্ভাবন এবং প্রযুক্তিতে বিশ্বব্যাপী অগ্রগামী হিসাবে মাস্টারকার্ড তার দ্বারা চিহ্নিত ক্ষুদ্র ও মাঝারি আকারের উদ্যোগের (এসএমই) সক্ষমতা গড়ে তুলতে চাইছে। আগামী বছরে এই সেক্টরে উপর ফোকাসে জোরদার করছে।

মায়ামি, ফ্লোরিডায় অনুষ্ঠিত সম্প্রতি সমাপ্ত মাস্টারকার্ড LAC ইনোভেশন ফোরামে বলেন, জ্যামাইকা, ত্রিনিদাদ, বার্বাডোস এবং পূর্ব ক্যারিবিয়ানের কান্ট্রি ম্যানেজার, ডাল্টন ফাউলস বলেন, পরিকল্পনাগুলি গুরুত্ব সহকারে প্রসারিত করার প্রচেষ্টা চলছে যা কোম্পানির অবস্থান দেখতে পাবে বৃহৎভাবে অনুন্নত এসএমই গ্রুপিংকে অফার করার জন্য সমাধানের আরও উপযোগী স্যুট তৈরি করতে। আমরা প্রবৃদ্ধির জন্য বেশ কিছু সুযোগ দেখতে পাচ্ছি কিন্তু ২০২৪-এর জন্য আমাদের ফোকাস এসএমইগুলির উপর থাকবে কারণ তারা একটি অপ্রয়োজনীয় খাত থেকে যায় যার সম্পর্কে সমগ্র অঞ্চলের সরকারগুলি কথা বলে চলেছে এবং আমরা বিশ্বাস করি আমাদের কাছে বিস্তৃত পণ্য রয়েছে যা অবশ্যই সাহায্য করবে৷ আমরা এই ব্যবসা রুপান্তর এবং তাদের বেড়ে উঠতে সাহায্য করার জন্য।

এই খাতের অব্যবহৃত সম্ভাবনার মূল্যায়ন করে যা পরিসংখ্যান ইঙ্গিত করে যে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) ব্যাপকভাবে অবদান রাখে এবং শ্রমশক্তির একটি বড় শতাংশ নিয়োগ করে।

ফাউলস, এই সেক্টরের বিশাল সম্ভাবনার দিকে ইঙ্গিত করে বলেন, এটি মূলত মানের নীচে কাজ করে চলেছে। অসংখ্য চ্যালেঞ্জ যার মধ্যে ব্যবসার অবাধে ক্রেডিট অ্যাক্সেস, প্ল্যাটফর্ম ডিজিটাইজ করা এবং সাইবার আক্রমণ থেকে তাদের বিনিয়োগ রক্ষা করার অক্ষমতা অন্তর্ভুক্ত।

“নতুন বছরে মাস্টারকার্ডের হস্তক্ষেপের মাধ্যমে আমরা তাই তাদের গ্রহণ করতে এবং/অথবা পেমেন্ট করতে এবং ডিজিটালাইজ করতে চাই কারণ আমরা তাদের ক্রেডিট অ্যাক্সেসও দিই, যা তাদের সুস্থতার জন্য খুবই গুরুত্বপূর্ণব্যাঙ্ক এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে আমাদের অংশীদারিত্বের মাধ্যমে কাজ করে, আমরা এসএমইকে বর্ধিত অফার দেওয়ার জন্য উন্নত অনেকগুলি নতুন পণ্য চালু করার পিছনে রয়েছি, আঞ্চলিক নির্বাহী এ কথা বলেন।

তিনি আরো বলেন, একটি বিশ্বব্যাপী কোম্পানি হিসাবে আমাদের স্টার পাথ প্রোগ্রাম সহ বেশ কয়েকটি পণ্য রয়েছে যা আমরা এই অঞ্চলে নিয়ে আসার আশা করছি।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here