জেবুননেসা প্রীতি: হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভাল-২০১৮ আয়োজন সম্পর্কে গণমাধ্যমকর্মীদের অবহিত করতে ২৭ সেপ্টেম্বর, বৃহষ্পতিবার সকাল ১১.০০ টায় রাজধানীর গুলশান-২ এ খাজানা গার্ডেনিয়ায়  একটি প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়েছিলো।

আজ আলোচনা সভায় উপস্থিত ছিলেন মোঃ শফিকুল ইসলাম, ম্যানেজিং ডিরেক্টর, এস এম ই ফাউন্ডেশন; মানতাশা আহমেদ, প্রেসিডেন্ট, অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অব বাংলাদেশ (এএফডিবি); অতিথিবৃন্দঃ চন্দ্র শেখর সাহা, ফ্যাশন ডিজাইনার; বিপ্লব সাহা, ফ্যাশন ডিজাইনার, বিশ্ব রঙ; কনক চাঁপা চাকমা, ফ্রিল্যান্স আর্টিস্ট।

press brief 2
হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভাল-২০১৮ প্রেস ব্রিফিং

এস এম ই ফাউন্ডেশন ও অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অব বাংলাদেশ (এএফডিবি) যৌথভাবে দেশে প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে, হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভাল-২০১৮। আগামী ৪ থেকে ৬ অক্টোবর ২০১৮ ঢাকার গুলশানস্থ খাজানা গার্ডেনিয়া গ্রান্ড হলে ৩ দিন ব্যাপী এই ফেস্টিভাল অনুষ্ঠিত হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত এমপি, আগামী ৪ অক্টোবর ২০১৮, বৃহষ্পতিবার, দুপুর ১.০০ টায় হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভাল-২০১৮ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেস্টিভ্যাল উদ্বোধন করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। একই সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

উক্ত প্রেস ব্রিফিং এ এই আয়োজন সম্পর্কে জানানো হয়, হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল-২০১৮ এ বাংলাদেশের ঐতিহ্যবাহী ৭ ধরনের তাঁতপণ্য যেমন: নকশি কাঁথা, বেনারশী শাড়ী, টাঙ্গাইল শাড়ী, জামদানি শাড়ী, সিরাজগঞ্জের শাড়ী-লুঙ্গী-গামছা, মণিপুরী কাপড় ও রাঙ্গামাটির চাকমাসহ অন্যদের কাপড় নিয়ে পণ্যভিত্তিক বিভিন্ন অ্যাসোসিয়েশন, ডিজাইনার ও তাঁতীসহ সংশ্লিষ্ট স্টেকহোল্ডারগণ অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে।

আসন্ন ফেস্টিভালে পণ্য বিক্রির জন্য মোট ৪০টি স্টল থাকবে যেখানে ১৪টি স্টলে থাকবে দেশের খ্যাতনামা ডিজাইনারদের প্রস্তুতকৃত তাঁতপণ্য ও ২৬টি স্টলে থাকবে দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা সুদক্ষ তাঁতীদের বুনন করা তাঁতপণ্য। এছাড়াও ফেস্টিভালে দেশের ঐতিহ্যবাহী ৭ ধরণের তাঁতপণ্যের বুনন প্রক্রিয়া প্রদর্শন করার জন্য ৭টি পণ্য বুনন কেন্দ্র থাকবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here