তরুণদের সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে উদ্যোক্তায় পরিণত করে বেকারত্বদূর, দারিদ্রমোচন এবং কর্মসংস্থান তৈরির লক্ষ্যে ২০১৫ সাল থেকে কাজ করছে গাজী ইভেন্ট প্ল্যানার। চাকরি মুখি না হয়ে উদ্যোক্তা তৈরি করার ক্ষেত্রে গাজী ইভেন্ট প্ল্যানার তরুণদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, ব্যবসা পরামর্শ, আর্থিক প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন প্রভৃতি কার্যক্রম নিয়মিতভাবে পরিচালনা করছে।

rampura4

বুধবার (১৭ মার্চ) বিকালে বনশ্রীর রাজদরবার কনভেনশন সেন্টার এ “তরুণ উদ্যোক্তা মেলা ২০২১” এর উদ্বোধন করেন মেলার আয়োজক গাজী ইভেন্ট প্ল্যানার এর স্বত্বাধিকারী শারমিন শাকিল মেঘলা ও শফিকুল ইসলাম শাকিল। ২০১৫ সাল থেকে উদ্যোক্তাদের নিয়ে গাজী ইভেন্ট প্ল্যানার নিয়মিত এই ধরণের মেলা শহর ও জেলা শহর গুলোতে আয়োজন করে আসছে।

RAmpura1

গাজী ইভেন্ট প্ল্যানার আয়োজিত এই মেলায় ঢাকা শহরের প্রায় ২০জন উদ্যোক্তা অংশ নিচ্ছেন বলে জানিয়েছে মেলার আয়োজনকরা। প্রতিদিন সকাল ১০টা রাত ৮টা পর্যন্ত মেলায় দর্শক ও ক্রেতারা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। মেলা চলবে ১৯ মার্চ পর্যন্ত।

মেলায় উদ্যোক্তাদের তৈরীকরা পণ্য- শাড়ী,পাঞ্জাবী, সালোয়ার-কামিজ, টপস, কাপল ড্রেস, বাচ্চাদের পোশাক, ফ্যামিলি ম্যাচিং ড্রেসসহ বাহারি নকশার পোশাক পাওয়া যাচ্ছে।

ram

নারী উদ্যোক্তাদের প্রসার ঘটানো, তাদের অনুপ্রেরণা জোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মাঝে সেতুবন্ধ গড়ে তুলতেই এই মেলা কার্যকরী ভূমিকা পালন করবে বলে মনে করেন মেলার আয়োজকরা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here