রাজশাহীতে শেষ হল পিডিলাইট স্পেসিয়ালিটি কেমিক্যালস(বিডি) প্রাঃ লিমিটেড (ফেভিকল) এর আয়োজনে “পিডিলাইট ফেভিক্রিল হস্তশিল্প প্রশিক্ষণ কর্মশালা ”  স্টুডেন্ট ট্রেনিং কোর্স-২০২০ শীর্ষক দুই দিনব্যাপী এক কর্মশালা। রাজশাহীর পদ্মা গার্ডেনের কফিবার রেস্টুরেন্টে এ কর্মশালা শুরু হয় গত ২২ ফেব্রুয়ারী-২০২০, শনিবার সকাল ৯ঃ৩০ ঘটিকায়। দুই দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা চলবে প্রতিদিন সকাল ৯ঃ৩০ ঘটিকা হইতে বিকেল ৪ঃ০০ ঘটিকা পর্যন্ত।

32

কর্মশালায় জনাব মিজানুর রহমান, এরিয়া সেলস ম্যানেজার রাজশাহী জোন, পিডিলাইট স্পেসিয়ালিটি কেমিক্যালস(বিডি) প্রাঃ লিমিটেড ও মোঃ রাসেল পারভেজ টেরিটরি  সেলস ইনচার্জ, আপ কানট্রি উপস্থিত থেকে উদ্বোধন করেন। উল্লেখ্য পিডিলাইট স্পেসিয়ালিটি কেমিক্যালস(বিডি) প্রাঃ লিমিটেড (ফেভিকল) প্রতি মাসে বিভিন্ন বিভাগ ও থানা পর্যায়ে একটি করে এমন কর্মশালার আয়োজন করে থাকেন।

এ প্রশিক্ষণ কর্মশালায় ৪৩ জন অংশগ্রহণ করেন তন্মধ্যে সাত জন নারী উদ্যোক্তা  তিনজন ট্রেনার ও বাকিরা সবাই নতুন অংশগ্রহণকারী ছিলেন।  আয়োজন কমিটি বলেন যারা বাড়ীতে বসে আছেন, বেকার ও দুস্থ তাদেরকে উদ্যোক্তা তৈরী করা এবং স্বাবলম্বী হয়ে যেন উঠতে পারেন মূলত এ উদ্দেশ্য মাথায় রেখে এ কর্মশালার আয়োজন৷

33

আয়োজকরা কালারের বাইরে কনফ্লাওয়ার, হবি টিচার, জুট, গ্লাস, কাপড় ইত্যাাদির সাপোর্ট দিচ্ছেন। কর্মশালায় অংশগ্রহণকারীদের বৈশাখী পেইন্টিং, টাই এন্ড ডাই, থ্রেড টেকনিক অন টি-শার্ট, থ্রিডি রিলিফ আর্ট, গ্লাস পেইন্টিং, পটারী পেইন্টিং, জুটপেইন্টিং, ক্রিয়েটিভ ফ্লাওয়ার ভাস, স্টেনসিল ওয়ার্ক, ড্যাম ওয়ার্ক ইত্যাাদির উপর ট্রেনিং দেওয়া হয়র

63

কর্মশালায়  ট্রেনিং প্রদান করেন ঢাকা থেকে আগত সন্মানিত নারী উদ্যোক্তা ও ট্রেনার সুলতানা পপি। তিনি বলেন সুতোর পাশাপাশি কিভাবে কাপড়ে আরও নতুন কাজ করা যায় সেই টেকনিকগুলো মূলত আমি এখানে প্রশিক্ষণ দিচ্ছি। এখান থেকে তারা অনেক নতুন নতুন কাজ শিখবে এবং অনেক ক্রিয়েটিভ উদ্যোক্তা তৈরী হবে। সকল অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট প্রদানের মাধ্যমে কর্মশালার সমাপনী হয়।

রাজশাহী থেকে
মোজাফফর মাসুম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here