রেজওয়ানা হকের  রেসিপি
আজকের ডিশ- “চিকেন ফ্রাই উইথ পটেটো”

রেজওয়ানা হক, এসিস্ট্যান্ট অফিসার, আইএফআইসি ব্যাংক
২য় রানার আপ “সেরা রাঁধুনি-১৪১৪” 

রমজান মাসে যতই আমরা তেলে ভাজা খাবার খাবো না বলি না কেন, দু’একটা তেলে ভাজা খাবার না থাকলে যেন ইফতারটা পরিপূর্ণ হয়ে ওঠে না। তাই বলে স্বাস্থের প্রতিও তো উদাসীন হলে চলবে না! তাই এ রোজায় চিকেনের এই রেসিপিটি যেমন স্বাস্থ্যসম্মত তেমনি সুস্বাদু’ও বটে। কারণ এতে চিকেন ছাড়াও রয়েছে পটেটো, গ্রীন ক্যাপসিকাম, টমেটো, নুডল্স, তেল এবং ময়দা যা একটি পরিপূর্ণ ডায়েট হিসেবে ধরা যেতে পারে।

uddoktabarta1 16

“চিকেন ফ্রাই উইথ পটেটো”

উপকরণঃ বোনলেস চিকেন স্লাইস- ২ কাপ, পটেটো- ৩ টা (মাঝারি সাইজ), গ্রীন ক্যাপসিকাম স্লাইস- ১/২ কাপ, টমেটো স্লাইস- ১/২ কাপ, আদা বাটা- ১ চা-চামচ, রসুন বাটা- ১ চা-চামচ, সয়া সস- ১ টেবিল চামচ, চিলি সস- ১ টেবিল চামচ, কাঁচা মরিচ বাটা- ১ চা-চামচ, লবন- ১ চা-চামচ (স্বাদ মতন), সিদ্ধ নুডল্স- ১/২ কাপ, ডিমের সাদা অংশ- ১/২ কাপ, ময়দা- ১-২ কাপ, তেল- ২ টেবিল চামচ, লেমন জুস- ১ টেবিল চামচ, ধনে পাতা- ২ চা-চামচ

প্রণালীঃ প্রথমে চিকেনের হাড় ছাড়া মাংস স্লাইস করে এতে আদা বাটা, রসুন বাটা, সয়া সস, চিলি সস, কাঁচা মরিচ বাটা ও লবণ মেখে ৩০ মিনিট রেখে দিতে হবে। পটেটোর খোসা ছাড়িয়ে পাতলা গোল গোল করে কেটে হাল্কা লবন মেখে রাখুন। এরপর প্যানে তেল গরম করে হাল্কা আঁচে মেরিনেট করা চিকেন,  ডিমের সাদা অংশে ডুবিয়ে ময়দা মেখে বাদামি করে ভেজে নিন। এবার তেলে পটেটো ও সিদ্ধ নুডল্স হাল্কা বাদামি করে ভেজে নিতে হবে। এরপর পরিবেশন পাত্রে ভাজা চিকেন, পটেটো, গ্রীন ক্যাপসিকাম স্লাইস, টমেটো স্লাইস দিয়ে মিশিয়ে লেমন জুস, ধনে পাতা ও নুডল্স ফ্রাই দিয়ে পরিবেশন করুন “চিকেন উইথ পটেটো ফ্রাই”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here