সেপ্টেম্বরে ঢাকায় বসছে কমনওয়েলথ বিজনেস সামিট

0

প্রথমবারের মত বাংলাদেশে ‘বিজনেস সামিট’ করতে যাচ্ছে কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল।

৫৬টি দেশের প্রতিনিধিত্বকারী এ সংগঠনের উদ্যোগে আগামী ১৩ ও ১৪ সেপ্টেম্বরের ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ আয়োজন হবে।

কমনওয়েলথভুক্ত দেশগুলোর নীতি নির্ধারক ও কর্মকর্তাদের পাশাপাশি বিভিন্ন দেশের প্রায় তিনশ ব্যবসায়ী, উদ্যক্তা এবং বিনিয়োগকারী এই সম্মেলনে অংশ নেবেন বলে আশা করছেন আয়োজকরা।

কমনওয়েলথ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার জিল্লুর হুসাইন এমবিই মঙ্গলবার (১ আগষ্ট) লন্ডনে এক সংবাদ সম্মেলনে এ আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন।

তিনি বলেন, বাংলাদেশ অর্থনীতি আগের চেয়ে অনেক এগিয়েছে, রয়েছে বিনিয়োগের অফুরন্ত সম্ভাবনা। এই সম্ভাবনা সঠিকভাবে তুলে ধরতে পারলে বিদেশি বিনিয়োগ আরো বাড়ানো সম্ভব।

সাংবাদিক আকরাম হুসাইনের পরিচালনায় অন্যদের মধ্যে সিডব্লিউইআইসি এর পরিচালক (অপারেশন) সিন লেনো, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজের রিয়ান শেরিফসহ কয়েকজন ব্রিটিশ বাংলাদেশি ব্যবসায়ী প্রতিনিধি উপস্থিত ছিলেন সংবাদ সম্মেলনে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জিল্লুর হুসাইন বলেন, বিদেশি ব্যবসায়ীদের নিয়ে এত বড় পরিসরে এই আয়োজন এবারই প্রথম। এ সম্মেলন সফলভাবে আয়োজন করতে বাংলাদেশের বিডা, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জাই ফাউন্ডেশনের সঙ্গে কাজ করছে কমনওয়েলথ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল। সার্বিক সহযোগিতায় আছে কানেক্ট।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here