এডভান্সড বিউটিফিকেশন কোর্স শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান

বাংলাদেশ ব্যাংক সিলেটের নারী উদ্যোক্তাদের সহজ লোন প্রাপ্তিতে সহায়তা দেবে বলে জানিয়েছেন ব্যাংকটির সিলেট শাখার নির্বাহী পরিচালক কাজী এনায়েত হোসেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় এসএমই ফাউন্ডেশন ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে ৫ দিনব্যাপী এডভান্সড বিউটিফিকেশন কোর্স শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাজী এনায়েত হোসেন বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছেন। নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ ও প্রাতিষ্ঠানিক সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে নারীদেরকে ‘পজিটিভ’ দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে আসতে হবে। দৃষ্টিভঙ্গি পরিবর্তন না করলে আমরা কখনও সত্যিকারের উন্নয়ন সাধন করতে পারব না।

তিনি আরো বলেন, বাংলাদেশ ব্যাংক নারী উদ্যোক্তাদের ব্যাংকিং সেবা নিশ্চিতকরণে এপেক্স রেগুলেটরি বডি হিসেবে কাজ করছে। নারী উদ্যোক্তাদের সহজে লোন প্রাপ্তি ও তাদেরকে ব্যাংকিং সংক্রান্ত যে কোন সহযোগিতার জন্য আমাদের আলাদা সেল রয়েছে।

তিনি লোন সংক্রান্ত যে কোন সহায়তার জন্য নারী উদ্যোক্তাদের সরাসরি বাংলাদেশ ব্যাংকে যোগাযোগের আহ্বান জানান। তিনি নারীদেরকে প্রশিক্ষিত করে গড়ে তুলতে এ রকম প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য এসএমই ফাউন্ডেশন ও সিলেট চেম্বার অব কমার্সকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, চেম্বারের পরিচালক এবং সেমিনার, ওয়ার্কশপ ও সম্মাননা প্রদান সাব কমিটির আহবায়ক মাসুদ আহমদ চৌধুরী, প্রশিক্ষণার্থী মাকছুরা জালাল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিলেট চেম্বারের এক্সিকিউটিভ অফিসার মো. শাহআলম রাফি। অনুষ্ঠানে ৩১ জন প্রশিক্ষণার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মোঃ এমদাদ হোসেন, এহতেশামুল হক চৌধুরী, মোঃ আতিক হোসেন, ইউনিয়ন ব্যাংক জিন্দাবাজার শাখার ম্যানেজার হুমায়ুন কবির এবং প্রশিক্ষণার্থীরা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here