সিএমএসএমই উদ্যোক্তাদের অনুকূলে ১০ লক্ষ টাকা ঋণ বিতরণ করলো বিসিক

0

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (সিএমএসএমই) উদ্যোক্তাদের জন্য সরকার প্রদত্ত ১০০ কোটি টাকার মধ্যে প্রাপ্ত ৫০ কোটি টাকা প্রণোদনা ঋণ সারাদেশব্যাপী বিতরণ করছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। একজন উদ্যোক্তা জমানতবিহীনভাবে ১০ লাখ টাকা থেকে সর্বোচ্চ ২০ লাখ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিসিকের অনুকূলে আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় অর্থ মন্ত্রণালয় থেকে পাওয়া বিশেষ অনুদান বাবদ সিএমএসএমই উদ্যোক্তাদের জন্য বরাদ্দকৃত ৫০ কোটি টাকার প্রণোদনা ঋণ ৩০ জুনের মধ্যে বিতরণের জন্য বিসিকের প্রতিটি আঞ্চলিক ও জেলা কার্যালয়কে নির্দেশ দিয়েছেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান। পাশাপাশি শতভাগ ঋণ বিতরণ কার্যক্রম বাস্তবায়নের জন্য ঋণ বিতরণের লক্ষ্যমাত্রাও নির্ধারণ করে দিয়েছেন।

বিসিকের অনুকূলে সরকার প্রদত্ত ১০০ কোটি টাকার বিশেষ প্রণোদনা প্যাকেজের আওতায় বিসিক জেলা কার্যালয়, ময়মনসিংহ কর্তৃক ২৫ মে ২০২১ খ্রি. তারিখে ৩ জন উদ্যোক্তার অনুকূলে ১০ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়।

চেক প্রদানের সময় ঋণ মঞ্জুরী কমিটির সদস্যগণ, শিল্পনগরীর কর্মকর্তাসহ বিসিকের জেলা কার্যালয়ের অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রনোদনা প্যাকেজের আওতায় বিসিক জেলা কার্যালয়, ময়মনসিংহ কর্তৃক এ পর্যন্ত বরাদ্দকৃত সম্পূর্ণ অর্থ অর্থাৎ ৫০ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়েছে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here