সকল উদ্যোক্তাদের মধ্যে মেলবন্ধন সৃষ্টির উদ্দেশ্যে ‘ক্ষুদ্র উদ্যোক্তা মহাসম্মেলন’

0

সকল উদ্যোক্তাদের মধ্যে মেলবন্ধন সৃষ্টির উদ্দেশ্যে রাজধানীতে আয়োজিত হলো ক্ষুদ্র উদ্যোক্তা মহাসম্মলন ২০২২ ও কুটিরশিল্প প্রদর্শনী।

নতুন ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টির পাশাপাশি নবীন প্রবীণ সকল ক্ষুদ্র কুটিরশিল্প উদ্যোক্তাদের একই নেটওয়ার্কের আওতায় আনার লক্ষ্যে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হলো এ আয়োজন । এই মহাসম্মেলনের আয়োজন করছে ‘বাংলাদেশ হস্তশিল্প অ্যাসোসিয়েশন’।

bhs5

অ্যাসোসিয়েশনের সভাপতি আজিজুর রহমান আজিজ বলেন, ‘ক্ষুদ্র উদ্যোক্তাদের হাতে তৈরি পণ্যের বাজার আরও সম্প্রসারণের ও তাদের উদ্যোগের পরিচিতি বৃদ্ধির পাশাপাশি তাদেরকে একটি নেটওয়ার্কের আওতায় আনার লক্ষ্যে দেশের সকল উদ্যোক্তাদের মধ্যে একটি মেলবন্ধন সৃষ্টির জন্য বছরের প্রথম দিনেই এই আয়োজন করা হয়েছে যেন পুরো বছরেই তারা একটি নিজস্ব পরিকল্পনা মাফিক নিজের ব্যবসায়িক কর্মকাণ্ড সুন্দরভাবে পরিচালনার পাশাপাশি নিজেদের ব্যবসার পরিধি আরও প্রসারিত করতে পারে।’

bhs3

উদ্যোক্তা মহাসম্মেলনে প্রদর্শনীর জন্য ছিল সারাদেশের মোট ৫২ টি স্টল। শুধু তাই নয়, উদ্যোক্তা হতে ইচ্ছুক এবং যারা বর্তমানে অনলাইনে নিজেদের ফেসবুক পেজের মাধ্যমে স্বল্প পরিসরে ব্যবসা পরিচালনা করছেন তাদের জন্য রাখা হয়েছিল ই-কমার্সের উপর প্রশিক্ষণ সেমিনারে অংশগ্রহণের সুযোগ। যেখান থেকে উদ্যোক্তারা দেশিয় এফ কমার্সে কিভাবে আইডি ও পেজ পরিচালনা করবেন সে বিষয়ে দিক নির্দেশনা পেয়েছেন।

bhs1

আয়োজনে ছিল বিবি রাসেলের উপস্থিতিতে জাঁকজমক ফ্যাশন শো ও নিজস্ব এবং আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় মন মাতানো সাংস্কৃতিক সন্ধ্যা।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক খন্দকার মোস্তাফিজুর রহমান। এছড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের বাস্তবায়ন, মনিটরিং ও যুব সংগঠনের পরিচালক মো. আব্দুল হামিদ খান এবং কিংবদন্তী ফ্যাশন ডিজাইনার, ফ্যাশন ফর ডেভেলপমেন্ট বিবি রাসেল।

bhs4

সম্মেলনের সভাপতিত্ব করেন বাংলাদেশ হস্তশিল্প অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আজিজুর রহমান আজিজ।

এছাড়াও সম্মেলনে দেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here