শ্রদ্ধা-ভালোবাসায় শহীদ কামারুজ্জামানের জন্মবার্ষিকী পালিত

0
12 / 100

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের ৯৯তম জন্মদিন উদযাপন করা হয়েছে। আজ ২৬ জুন রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে বিভিন্ন কর্মসূচিতে শ্রদ্ধা-ভালোবাসায় শহীদ জাতীয় নেতাকে স্মরণ করা হয়।

সকাল সাড়ে ১০টায় নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সেসময় রাসিক কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

এরপর নগর ভবন থেকে বের হয় র‌্যালি। কাদিরগঞ্জে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। সেখানে শহীদ কামারুজ্জামানের সমাধিতে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারিরা পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত করা হয়।

InShot 20220626 211053518

শ্রদ্ধা নিবেদনের সময় শহীদ কামারুজ্জামানের পুত্রবধূ সমাজসেবী শাহীন আকতার রেনী, দৌহিত্র ডা. আনিকা ফারিহা জামান অর্ণাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

পরে নগর ভবনে মাদ্রাসা ছাত্রদের নিয়ে কেক কাটা হয়।

কর্মসূচিতে আরো ছিল নগর ভবনের মসজিদে মাদ্রাসা ছাত্রদের মাধ্যমে পবিত্র কোরআন খতম, বাদ যোহর নগর ভবনের ওয়াক্তিয়া মসজিদসহ মহানগরীর সকল ওয়ার্ডের মসজিদে বিশেষ দোয়া এবং মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা।

শহীদ কামারুজ্জামানের জন্মবার্ষিকীতে হযরত শাহ্ মখদুম দরগা মাদ্রাসা ছাত্রদের মাঝে খাবার পরিবেশন ও বিশেষ দোয়া করা হয়। সন্ধ্যা ৬টার পর মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে প্রদর্শিত হয় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের বর্ণাঢ্য জীবনের উপর বিশেষ প্রামাণ্যচিত্র।

কর্মসূচিগুলোতে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামারুজ্জামান, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, শিরিন আরা খাতুন, মাজেদা বেগম, উম্মে সালমা ও নাদিরা বেগম।

InShot 20220626 211010185

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম. শরীফ উদ্দিন, সচিব মশিউর রহমান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খানসহ বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারি, কর্মচারি ইউনিয়নের সভাপতি দুলাল শেখ, সাধারণ সম্পাদক আজমীর আহম্মেদ মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের ৯৯তম জন্মদিন উদযাপন উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচিও পালন করা হয়েছে। রবিবার দুপুরে লালন শাহ্ পার্কে বৃক্ষরোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, রাসিকের ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, শিরিন আরা খাতুন, মাজেদা বেগম, উম্মে সালমা, নাদিরা বেগম, রাসিকের উন্নয়ন পরিবেশ কর্মকর্তা সৈয়দ মাহামুদ উল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

InShot 20220626 212706331

শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের ৯৯তম জন্মদিন উদযাপন উপলক্ষে হিফজুল কোরআন ও ক্বীরাত প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে সম্মাননা স্মারকও দেওয়া হয়েছে। রবিবার দুপুরে নগর ভবন সিটি হল সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে স্মারক তুলে দেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিনের সভাপতিত্বে অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন ও ৭নং সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা প্রমুখ।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here