নারী উদ্যোক্তা মেলা ২০২২

0

গত ১০ই ফেব্রুয়ারি রাজধানীর বনশ্রীতে আমরা নারী আমরা উদ্যোক্তা এর আয়োজনে প্রথমবারের মত শুরু হলো নারী উদ্যোক্তা মেলা ২০২২। উক্ত মেলা উদ্বোধন করেন ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশন এর কাউন্সিলর জনাব মোঃ মাকসুদ হোসেন এবং প্রধান অতিথি ছিলেন নাগরিক ঢাকা এর সভাপতি এম নাঈম হোসেন। উক্ত আয়োজনের সভাপতিত্ব করেন রাহিমা আক্তার সুইটি।

আমরা নারী আমরা উদ্যোক্তা সংগঠনে প্রায় দেড় লক্ষাধিক সদস্য রয়েছেন। দেশীয় উদ্যোক্তাদের একত্র করণের লক্ষ্যে সংগঠনটি বিভিন্ন গ্রান্ড মিটআপ, প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকেন। তারই ধারাবাহিকতায় প্রথমবারের মত এবার মেলার আয়োজন করা হয়৷ যেখানে উদ্যোক্তারা তাদের পণ্যের প্রসার এবং পরিচিতি করতে পেরে খুবই আনন্দ প্রকাশ করেছেন।

t setu4

ঘরোয়া খাবার নিয়ে মেলায় স্টল দিয়েছেন উদ্যোক্তা মাসুমা। উদ্যোক্তা বার্তাকে তিনি বলেন, “মেলায় আসা মূলত পণ্যের প্রসার এবং সবার সাথে নিজেকে পরিচিত হওয়ার জন্য। প্রথম দিন হিসেবে বেশ সাড়া পাচ্ছি, আশা করি আগামী দিনগুলোতেও ভালই সাড়া পাবো।” মেলায় অংশ নেয়া আরেকজন উদ্যোক্তা মালিহা হোসেন বলেন, “আমাদের মত উদ্যোক্তাদের জন্য এটি একটি মিলনমেলা। এই ধরনের মেলা আমাদের মত ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য খুবই প্রয়োজনীয় এতে আমরা আমাদের কাজকে সবার সামনে তুলে ধরার সুযোগ পাচ্ছি। এই ধরনের আয়োজনের জন্য আমরা সত্যি খুব আনন্দিত।”

t setu 2

বিকাল ৪ টায় ফিতা কেটে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জনাব এম নাঈম হোসেন। এর আগে সকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর কাউন্সিলর জনাব মোঃ মাকসুদ হোসেন মেলা প্রাঙ্গন ঘুরে দেখেন সাফল্য কামনা করে উদ্যোক্তাদের শুভেচ্ছা জানান। প্রধান অতিথির বক্তব্যে জনাব নাইম হোসেন বলেন,”নারীরা অনেক এগিয়ে যাচ্ছে তাদের কর্মের মাধ্যমে,পুরুষের পাশাপাশি নারীরাও অর্থনৈতিকভাবে অনেক অবদান রাখছেন এবং দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।”

আমরা নারী আমরা উদ্যোক্তা সংগঠনের সভাপতি এবং উক্ত মেলার আয়োজক রাহিমা আক্তার সুইটি বলেন, “আমরা চেয়েছি নারীরা যেন পিছিয়ে না থাকেন। তাদেরকে এগিয়ে আনতেই আমরা সবসময় বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করে থাকি এতে তারা উৎসাহিত হোন এবং পরিচিতির মাধ্যমে তাদের পণ্যের প্রসারে কাজ করে যাচ্ছেন।”

t setu 5

মেলায় নানা ধরনের পন্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। শাড়ি, থ্রীপিস, আচার, গহনা, হোম মেড খাবার, খেলনাসহ আরো হরেক রকমের পণ্য নিয়ে মোট ৩০ টি স্টল রয়েছে মেলায়। তিনদিন ব্যাপী এই মেলা চলবে আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত সর্ব সাধারণের জন্য মেলা উম্মুক্ত থাকবে।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here