রেড ক্রিসেন্ট এর উদ্যোগে সুরক্ষা সামগ্রী পেলো রাজশাহী সিটি হাসপাতাল

0

হিটওয়েভ প্রকল্পের আওতায় জার্মান ও ড্যানিস রেড ক্রসের সহযোগিতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের উদ্যোগে রানীনগরস্থ রাজশাহী সিটি হাসপাতালকে সুরক্ষা সামগ্রী উপহার দেওয়া হয়েছে। সোমবার বিকেল ৩ টায় আয়োজনটির আনুষ্ঠানিকতা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি এবং রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী ইউনিটের সেক্রেটারি ও নারী নেত্রী শাহীন আক্তার রেনী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “যে কোন দুর্যোগে ও মানুষের দুঃসময়ে পাশে থাকে রেড ক্রিসেন্ট সোসাইটি। করোনাকালে তারা বিশেষ অবদান রেখেছে। আজ রাজশাহী সিটি হাসপাতালে সংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণ সুরক্ষা সামগ্রী প্রদান করা হলো। রেড ক্রিসেন্ট রাজশাহী সিটি ইউনিটের সহযোগিতা আগামী দিনগুলোতেও অব্যাহত থাকবে। এখানে আমরা সবাই সেবামূলক মনোভাব নিয়েই এসেছি। আগামীতেও আমাদের আরো ভালো কিছু করার পরিকল্পনা রয়েছে। রাজশাহী সিটি ইউনিট শুধু রাজশাহী কেন্দ্রিক না, সারা বাংলাদেশের মানুষের যাতে উপকারে আসে সেটি নিয়ে আমরা পরিকল্পনা করছি।”

সিটি হাসপাতালের উন্নয়নে আরো কিছু কাজ হতে চলেছে বলেও তিনি জানান। সেসময় সিটি মেয়র এবং আয়োজনে উপস্থিত অতিথিদের পাশে পাবার আশা প্রকাশ করেন শাহীন আক্তার রেনী।

বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আয়োজনটিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান মোঃ রেজাউল করিম রাজু, ব্যবস্থাপনা পর্ষদ সদস্য প্রফেসর ড. চৌধুরী সরয়ার জাহান, রাজশাহী সিটি কর্পোরেশনের চিফ হেলথ অফিসার এ.এফ.এম আঞ্জুমান আরা বেগম, রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদরদপ্তরের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোঃ মহিউদ্দিন, রেড ক্রিসেন্ট রাজশাহী ইউনিটের লেভেল অফিসার মীর্জা শামীম আহসান, ড্যানিস রেড ক্রসের হেলথ ম্যানেজার ডা. আরিফা হাসনাত আলী এবং রাজশাহী সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু।

অনুষ্ঠানে পাইলট প্রোগ্রামেটিক পার্টনারশিপ (পিপিপি) প্রোগ্রামের আওতায় ১৮ ধরনের ইনফেকশন প্রিভেনশন কন্ট্রোল ম্যাটেরিয়াল হস্তান্তর করা হয়। এর মধ্যে রয়েছে সাবান ২০০ পিস, ডিটারজেন্ট পাউডার প্যাকেট ২০০টি, ওরাল রিহাইড্রেশান সল্যুশন (ওআরএস) ৬০০টি, টয়লেট পেপার ১০০টি, টিস্যু বক্স ১০০টি, সার্জিক্যাল মাস্ক বক্স ৫০০টি, হ্যান্ডওয়াসিং রিফিল লিকুইড (৫০০এমএল) ৩০টি, হ্যান্ড ওয়াশিং রিফিল প্যাক ১২০টি, পভিডোন-আইওডিন ৬ টি, নর্মাল স্যালাইন ৩০০টি, ব্লিচিং পাউডার ৬০টি, ডক্টর’স অ্যাপ্রোন ৫টি, ক্লিনার’স অ্যাপ্রোন ১০টি, অ্যালকোহল হ্যান্ড রাব ৯০টি, ডিজ ইনফেকশন সলিউশন ফর ফ্লোর ক্লিনিং স্যাভলন ১২টি, ফ্লোর টয়লেট ক্লিনিং ৩০টি, সার্জিক্যাল হ্যান্ড গ্লাভস ৩০০টি এবং ভ্যাকুয়াম ক্লিনার ১টি।

উপহার সামগ্রী হস্তান্তরের পর অতিথিরা বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নিয়ে কামিনী গাছের চারা রোপণ করেন।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here