উদ্যোক্তা- আফরোজা পারভীন

উজ্জ্বলার সাথে কথা বলছিল উদ্যোক্তা বার্তা। উজ্জ্বলা যেন তার নামেই মতো উজ্জ্বল। কাজ করে যাচ্ছে সমাজ ও তরুণ-তরুণীদের বিউটিফিকেশন সহ সকল সমস্যা নিয়ে। কোনো পুরস্কার বা অর্জন তাকে টানতে পারেনি।

mehjabin

উজ্জ্বলার আড়াই বছরের পথচলায় এগিয়ে যাচ্ছেন উদ্যোক্তা আফরোজা পারভীন। বিউটি এন্ড গ্রুমিং এ উদ্যোক্তার পথচলা ২০০৯ সাল থেকে। তার আগে দু’বছর কিছু কিছু অভিজ্ঞতা অর্জন করে গড়ে তুললেন নিজের স্বপ্নের রেড বিউটি স্টুডিও এন্ড স্যালুন। ক্লায়েন্টদের প্রতিটি মন্তব্য তাকে অনুপ্রেরণা দিত প্রতি মুহূর্তে। প্রথম তিন বছরেই তিনি সফলতার মুখ দেখতে পারেন। বেশ কিছু প্রদর্শনী অংশগ্রহণ ও আয়োজন তাকে আরো এগিয়ে দিয়েছেন। এক সময় তিনি একটি বেসরকারি টিভি চ্যানেলে লাইভ শো করতেন বিউটিফিকেশন বিষয় নিয়ে। উদ্যোক্তা আফরোজা পারভীন সাধারণ মানুষের সেবার দিকে বেশি নজর দিতেন সর্বদা। বিভিন্ন সেলেব্রিটি ও অভিজ্ঞদের তার অনুষ্ঠানে এনে সাধারণ দর্শকদের সামনে বিউটিফিকেশন তথ্যগুলো তুলে ধরেন। নতুন চিন্তা খেলে গেল মনের ভেতরে। মেয়েদের এমপাওয়ারমেন্ট নিয়ে তার নতুন প্লানিং তাকে আবার অনুপ্রাণিত করে নতুন কিছু করার জন্য। রেডিও’র মাধ্যমে পৌঁছানোর চেষ্টা করেছেন প্রতিটি মানুষের কাছে।

mehjabin1

উদ্যোক্তা আফরোজা পারভীনের কাছে ট্রেনিং পেয়ে অনেকেই ঘুরে দাঁড়িয়েছেন। যখন তিনি নিজে বিউটিফিকেশন ট্রেনিং দিতে এগিয়ে এসেছিলেন তখনই পাশে পেয়েছিলেন এসএমই ফাউন্ডেশনের হাত। কিন্তু উদ্যোক্তা আরো বেশি গভীরে গিয়ে কাজ করতে চান। তাইতো গড়ে তোলেন উজ্জ্বলা নামের প্রতিষ্ঠান। এখন তার হাজার হাজার শিক্ষার্থী নিজে উদ্যোগ নিতে সাহসী হচ্ছেন। প্রত্যেকেই আত্ম-কর্মসংস্থান গড়ে তুলছেন। আফরোজা মনে করেন, “মনের শক্তি থাকলেই সম্ভব নতুন কিছু করার। তবে, দৃঢ় আত্মপ্রত্যয়ী হওয়াই কেবল নয়, বিশেষত প্রত্যেককে নতুন কিছু করার মানসিকতা থাকতে হবে।”

mehjabin2

বাংলাদেশের বিউটিফিকেশন সেক্টরে উজ্জ্বলা আলোর দিশারী হিসেবে কাজ করে যাচ্ছে। তারা দেশের গণ্ডি পার হয়ে এখন যাচ্ছেন দেশের বাইরে। বিভিন্ন দেশ থেকে তাদেত আমন্ত্রণ জানানো হচ্ছে এবং তারাও ভবিষ্যতে কাজ করতে উদ্যোগী হচ্ছেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here