রিলেশনশিপ ব্যাংকিং এবং টেকসই অর্থায়ন সম্পর্কিত সেমিনার

৭ম জাতীয় এসএমই পণ্যমেলা উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার আয়োজিত Relationship Banking for Sustainable Finance: Experience of SME Foundation শীর্ষক সেমিনারে উপস্থিত আলোচকবৃন্দ দেশের আর্থিক প্রতিষ্ঠান সমূহকে উদ্যোক্তা উন্নয়নে মুনাফার হার কমিয়ে রিলেশনশিপ ব্যাংকিং করার আহ্বান জানান।

Bikal1
সেমিনারে উপস্থিত অতিথিবৃন্দ এবং উদ্যোক্তাগণ

এসএমই উদ্যোক্তা এবং ব্যাংকারদের নিয়ে আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ উপদেষ্টা ড. এ. বি. মির্জ্জা মোঃ আজিজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ড. মমতাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয়। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড. প্রশান্ত কুমার ব্যানার্জী, অধ্যাপক ও পরিচালক বিআইবিএম এবং সঞ্চালন করেন ড. তৌফিক আহমদ চৌধূরী, সাবেক মহাপরিচালক, বিআইবিএম। সেমিনারটিতে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ।

uddoktabar bikel
সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ উপদেষ্টা ড. এ. বি. মির্জ্জা মোঃ আজিজুল ইসলাম

প্রধান অতিথির বক্তব্যে মির্জ্জা মোঃ আজিজুল ইসলাম শ্রমঘন শিল্প হিসেবে দারিদ্র বিমোচনে এসএমই খাতের গুরুত্ব তুলে ধরে আর্থিক প্রতিষ্ঠান সমূহকে এই খাতের উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান। দেশের এসএমই খাতের উন্নয়ন হলে আয়বৈষম্য হ্রাস পাওয়ার পাশাপাশি নারীর ক্ষমতায়ন বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

ছবি- ইকবাল আপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here