শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের উদ্যোগে আরো ১৮০০ গরীব ও অসহায় মানুষ পেলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটনের ঈদ উপহার।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবেরী মাঠ জুড়ে সারি-সারি বসানো হয়েছে চেয়ার। চেয়ারের পাশেই রাখা আছে উপহার সামগ্রী। প্রতিটি প্যাকেটে আছে ৮ কেজি চাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি পোলাও চাল, ২ কেজি ডাল, ১ কেজি চিনি ও ১ প্যাকেট সেমাই। রাজশাহী মহানগরীর পূর্বদিকের ৬ টি ওয়ার্ডের ১৮০০ পরিবারকে উপহারগুলো দেওয়া হয়। শনিবার দুপুর থেকেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবেরী মাঠে আসতে শুরু করে গরীব, অসহায়, দুস্থ্য ও নিম্ন আয়ের ছিন্নমূল মানুষেরা। স্বাস্থ্যবিধি মেনে একে একে প্রবেশ করেন তাঁরা। মাস্ক ছাড়া কাউকে ভেতরে প্রবেশ করতে দেননি রেড ক্রিসেন্টের সেচ্ছাসেবীরা। ভেতরে প্রবেশ করে সকলে চেয়ারে বসেন। চেয়ারের পাশে রেখে দেওয়া হয় উপহার সামগ্রী।

বিকাল ৫ টায় জুবেরী মাঠে আসেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। তিনি সংক্ষিপ্ত বক্তৃতা দেন। বক্তৃতার শুরুতেই তিনি স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে বসার জন্য সকলকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমার পিতা স্বাধীনতার অন্যতম সংগঠক শহীদ কামারুজ্জামান এবং আমার মাতা জাহানারা জামানের স্মরনে এই ফাউন্ডেশন।আমরা এর আগের বছরেও উপহার সামগ্রী দিয়েছি এবারো দিচ্ছি এবং সামনেও এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে ২০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে বলে জানান সিটি মেয়র। বক্তৃতা শেষে তিনি কয়েক জনের হাতে উপহার সামগ্রী তুলে দেন।

এর আগে বুধবার (৫ মে) শারীরিক শিক্ষা কলেজ মাঠে ১৬, ১৭ পূর্ব, ১৭ পশ্চিম, ১৮ উত্তর ওয়ার্ডের ১২০০ জনকে, মঙ্গলবার (৪ মে ) বিকেলে হাজীলাল মোহাম্মদ ঈদগাহ মাঠে ১০, ১৩ ও ১৫ নং ওয়ার্ডের ৯০০ জনের মধ্যে এবং সোমবার (৩ মে ) মহানগরীর ১, ২, ৪ ও ৮ নং ওয়ার্ডের ১২০০ ব্যক্তিকে ঈদ উপহার বিতরণ করা হয়। নগরীর প্রত্যেক ওয়ার্ড হতে ৩০০ জন করে ৩৭ টি সাংগঠনিক ওয়ার্ডের ১১ হাজার ১০০ জন ব্যক্তি ও পেশাজীবিসহ বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দসহ মোট ২০ হাজারের অধিক মানুষকে খাদ্য সামগ্রীর এই বিশেষ প্যাকেজ প্রদান করা হয়েছে।

ঈদ উপহার প্রদানের সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া আজাদ হিমেল সহ মহানগর আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ডের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তামান্না ইমাম
রাজশাহী ডেস্ক, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here