রাজশাহীর উদ্যোক্তা গ্রুপের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0

রাজশাহীর বৃহৎত্তম গ্রুপ “রাজশাহীর উদ্যোক্তা”র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। শুক্রবার হোটেল এক্স-এ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

তিনি তার বক্তব্যে উদ্যোক্তাদের জীবনসঙ্গীকেও পাশে থাকার এবং সহযোগিতা করার আহবান জানিয়ে বলেন, এতে উদ্যোক্তারা নিশ্চিন্তে নির্ভয়ে আরও সামনে এগিয়ে যেতে পারবেন। “একে অপরের পাশে থাকলে সাহস সঞ্চার হবে, যা উদ্যোক্তা জীবনে বিরাট ভূমিকা রাখবে।”

অনুণ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহীর উদ্যোক্তা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং এডমিন তাসনিম আরা, এডমিন নাফিসা তাসনীম ঝিলিক, ইরফানুল হক ইরফান, ফারনাজ ইসলাম খান, মোঃ আব্দুল মতিন সোহাগ, মডারেটর হাসিবা আক্তার শাবনূর এবং জুবায়ের হোসেন।

২০২০ সালের ১৭ জুন যাত্রা করে রাজশাহীর উদ্যোক্তা গ্রুপ। বর্তমানে গ্রুপটিতে ৬৬ হাজারের বেশি সদস্য রয়েছেন। বুটিক, বাটিক, হোমমেড ফুড থেকে শুরু করে হোম ডেকর আইটেমসহ বিভিন্ন ধরনের পণ্য নিয়ে কাজ করছেন এমন ১৫শ উদ্যোক্তা রয়েছেন গ্রুপটিতে। রাজশাহীর উদ্যোক্তা গ্রুপে পুরুষের চেয়ে নারী উদ্যোক্তাদের সংখ্যাই বেশি।

raj middle

গ্রুপটির ২য় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে অংশ নিয়েছিলেন ১২০ জন। তাদের মধ্যে টু, থ্রি, ফোর এবং ফাইভ স্টার ক্যাটাগরিতে ৪১ জন উদ্যোক্তা স্পন্সরশিপ নিয়েছিলেন। আয়োজনটিতে ইভেন্ট পার্টনার হিসেবে ছিল পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট, মিডিয়া পার্টনার বাংলার জনপদ, ফটোগ্রাফি পার্টনার মানতাসা, সিনেমাটোগ্রাফিতে আরবান এক্সপোজার এবং কো-টাইটেল স্পন্সরশিপে ছিল ত্রিকোণ প্রোপার্টিস।

সকাল দশটা ত্রিশ মিনিটে উদ্যোক্তাদের পরিচয় পর্বের মধ্যে দিয়ে আয়োজন শুরু হয়। এরপর স্পন্সরদের পরিচিতি, গেমস, দুপুরের খাবার, গান, প্রধান অতিথির বক্তব্য, ক্রেস্ট বিতরণ, বিকেলের নাস্তা এবং আতশবাজির মধ্যে দিয়ে আয়োজনটির সমাপ্তি ঘটে।

রাজশাহীর উদ্যোক্তা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং এডমিন তাসনিম আরা বলেন, “শুক্র এবং শনিবার সকল উদ্যোক্তা গ্রুপে সেল পোস্ট করতে পারেন। আর যে সকল উদ্যোক্তা রেজিষ্ট্রেশনের মাধ্যমে সেলার কোড নিয়েছেন তারা প্রতিদিন সেল পোস্ট করতে পারেন। এখানকার রেজিষ্ট্রেশন এর অর্থ দিয়ে এখন পর্যন্ত আমরা বেশ কয়েকজনকে সেলাই মেশিন উপহার দিয়েছি যাতে তারা স্বাবলম্বী হতে পারেন। তবে অবশ্যই আমরা বাছাই করে সেলাই মেশিন দিয়ে থাকি। আগামীতে আমাদের আরও বড় পরিকল্পনা রয়েছে।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here