‘বাংলাদেশের এক অনন্য অর্জন সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণ’ এ প্রতিপাদ্য কে সামনে রেখে, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে’ দেশব্যাপী উদযাপন অনুষ্ঠান” এর পর্দা উঠেছিল গতকাল ২৭ মার্চ । রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো: হুমায়ুন কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেছিলেন।

আজ রোববার (২৮ মার্চ) অনুষ্ঠানের শেষ দিনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজাম্মান লিটন।

‘দেশব্যাপী উদযাপন অনুষ্ঠান’র রাজশাহী জেলার সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক মো:আব্দুল জলিল, রাজশাহী ২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেন।
সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহীর বিভাগীয় কমিশনার ড.মো:হুমায়ুন কবির।

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহীর মেয়র এ.এইচ .এম খায়রুজাম্মান লিটন বলেন, ‘তলাবিহীন ঝুড়ি’ বলে একসময় বাংলাদেশ কে উপহাস করা হয়েছিল। সেখান থেকে সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে বাংলাদেশ পৌঁছে গেছে।

দেশব্যাপী উদযাপন অনুষ্ঠানের রাজশাহী জেলার আয়োজন করেছিলেন জেলা প্রশাসন। এ সময় আয়োজনটির সভাপতি ড.মো:হুমায়ুন কবির তার বক্তব্যে “বঙ্গবন্ধুর” সাহসিকতা গুরুত্ব তুলে ধরেন ।

এরপর মেলায় অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্যে বিজয়ীদের হাতে সনদ এবং ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতসবাজি ফোটানোর মাধ্যমে অনুষ্ঠানের পর্দা নামে।

তামান্না ইমাম
রাজশাহী ডেস্ক, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here