রাজশাহীতে জব ফেয়ার

0

রাজশাহীর নানকিং দরবার হলে জিএফএ কনসাল্টিং গ্রুপের উদ্যোগে অনুষ্ঠিত হলো জব ফেয়ার। মঙ্গলবারের আয়োজনটিতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরুল্লাহ, এনডিসি। চেয়ারপারসন হিসেবে ছিলেন টিভিইটি কম্পোনেন্ট, জিএফএ কনসাল্টিং গ্রুপের টিম লিডার অ্যালিস্টার মাচিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহিলা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীনসহ নগরীর বিশিষ্টজনেরা।

প্রধান অতিথি জি এস এম জাফরুল্লাহ জব ফেয়ার কর্মসূচির উদ্বোধন করে জব ফেয়ার উপলক্ষে উদ্যোক্তাদের বাহারি পণ্যে সাজানো স্টলগুলো পরিদর্শন করেন। পরে ওয়ার্কশপে অংশ নিয়ে এ ধরনের কার্যক্রমের গুরুত্ব তুলে ধরেন।

আয়োজনটিতে অংশ নেন বিভিন্ন সেক্টরের অসংখ্য উদ্যোক্তা। তারা বলেন, চাকরির পেছনে না ছুটে একসময় তারা উদ্যোক্তা জীবনে প্রবেশ করেছিলেন এবং তারাই এখন সে উদ্যোগে অন্যের কর্মসংস্থান সৃষ্টির জন্য জব ফেয়ারের মতো আয়োজনে অংশ নিচ্ছেন। এমন আয়োজনের জন্য আয়োজক এবং সহযোগীদের ধন্যবাদ জানান তারা।

চাকরি প্রত্যাশীদের অংশগ্রহণও ছিল চোখে পড়ার মতো। প্লাম্বিং, ফুড প্রসেসিং, বিউটিফিকেশন, সেলসম্যান, ইলেকট্রনিক হোম অ্যাপ্লিকেশন, গ্রাফিক্স ডিজাইন, ব্লক-বাটিকসহ বিভিন্ন সেক্টরে চাকরি প্রত্যাশীরা পছন্দ অনুযায়ী সিভি জমা দেন। বেশ কয়েকজন স্পটেই নির্বাচিত হন এবং মৌখিক পরীক্ষার মধ্য দিয়ে চাকরি ক্ষেত্রে আসনটি পাকাপোক্ত করেন।

টিটিসিসহ বেশ কিছু প্রতিষ্ঠান যারা প্রশিক্ষণ দিয়ে থাকে তারাও অংশ নিয়েছিল আয়োজনটিতে। যারা চাকরি দিতে আগ্রহী তারা সকলের সামনে তাদের চাওয়াগুলো উপস্থাপন করেন। তারা তুলে ধরেন কী ধরনের সহযোদ্ধা তারা খুঁজছেন।

আয়োজনটিতে সহযোগিতায় ছিল জার্মানির ফেডারেল মিনিস্ট্রি ফর ইকোনমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (বিএমজেড)। সহ-অর্থায়নে ছিল ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here