বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ১৬ নভেম্বর, ২০১৯ দুপুরে রাজশাহী শহরের গনকপাড়া ফ্রেন্ডস পিক কনভেনশন সেন্টারে শুরু হলো দুই দিনব্যাপী হোমমেড পেস্ট্রি ও ফুডস ফেয়ার। উদ্বোধন করেন বিশিষ্ট নারী নেত্রী, ঐক্য ফাউন্ডেশনের সভাপতি (এসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং) শাহীন আক্তার রেনী।

Uddoktabarta6 3

মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তারা হলেন শারমিন রান্নাঘর, রকমারি রান্নাঘর, মমতাজ কিচেন, রাজশাহী কেক’স হাউজ, ফুড গার্ডেন, ডেজার্ট ফিউশন, আনন্দ ধারা বেকারি, রিনি’স কিচেন, কেক স্টুডিও, টেস্টিয়াম, মম’স পেস্ট্রি জোন, হোম ফুডস, মেরির রান্নাঘর, এসএস পেস্ট্রি এন্ড ফুড ক্রিয়েশনস, কেকস এন্ড বেকস এবং জুলি’স কিচেন। মেলায় মোট ১৬টি স্টলে উদ্যোক্তাদের হাতে তৈরী হরেক রকমের মুখরোচক খাবার যেমনঃ পুডিং, মিষ্টি, কাবাব, পিঠা, বিস্কুট আইটেম, আচার ছাড়াও বিশেষ আকর্ষণ ছিল কেক ও পেস্ট্রি।

Uddoktabarta5 4

নারী উদ্যোক্তা সোনিয়া আকতার রিনি (রিনি’স কিচেন) নিজস্ব উদ্যোগে মেলাটির আয়োজন করেন। আয়োজক সোনিয়া আকতার রিনির সাথে কথা বললে তিনি উদ্যোক্তা বার্তাকে জানান, “সম্পূর্ণ নিজের ইচ্ছায় নব উদ্যোগে মেলাটি আয়োজন করি যাতে রাজশাহীর ফুড কালচারটি যেন কোন ভাবেই অবহেলিত হয়ে না পরে। মূলত এই উদ্দেশ্যেই মেলাটির আয়োজন করা।”

Uddoktabarta2 2

রাজশাহীতে এমন অভিনব আয়োজনে ক্রেতা দর্শনার্থীদের সাড়া মিলেছে ব্যাপক। গতকাল শুরু হওয়া হোমবেকারদের এই মেলাটি আজ ১৭ই নভেম্বর সকাল ১০টা হতে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here