বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে রাজশাহীতে উদযাপিত হল আন্তর্জাতিক এমএসএমই দিবস ২০১৯ এবং উদ্বোধন হল দুইদিনব্যাপী ঐক্য এমএসএমই মেলা রাজশাহী নগর ভবন গ্রীন প্লাজায়।

গণমাধ্যম ও এসএমই উন্নয়নকর্মী, ঐক্য প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অপু মাহফুজ রাজশাহীতে সকলকে আন্তর্জাতিক এমএসএমই দিবসে স্বাগত জানান।

শুভেচ্ছা ও মূলবক্তব্যে ঐক্য সভাপতি (এসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং) শাহীন আকতার রেনী আন্তর্জাতিক এমএসএমই দিবসে উপস্থিত হাজার এসএমই উদ্যোক্তাদের জন্য তার শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং উন্মুক্ত করেন ঐক্য রাজশাহী ডিক্লেয়ারেশন।

WhatsApp Image 2019 06 28 at 12.07.49 AM

ঐক্য রাজশাহী ডিক্লেয়ারেশন যা যা ঘোষিত হলোঃ
১. আজ থেকে প্রতিটি এস এম ই উদ্যোক্তা যারা আছেন রাজশাহী বিভাগে তারা তাদের পণ্য সম্পূর্ণ বিনামুল্যে www.oikko.com.bd তে দিতে পারবেন
দেশ এবং দেশের বাইরে আজ তাদের পণ্য বিক্রয় হবে। এ এক ডিজিটাল জয়।

২. ঐক্য স্টোরের প্রথম বিভাগীয় আউটলেট হতে যাচ্ছে রাজশাহীতে খুব শীঘ্রই ৩০০০ স্কয়ার ফিটে, যেখানে থাকবে শুধুই এস এম ই উদ্যোক্তার পণ্য। উদ্যোক্তাদের পণ্য সারা বাংলাদেশের এস এম ই উদ্যোক্তার পণ্য৷

ub2৩. রাজশাহী বলয় এর কার্যক্রম এর শুভ উদ্বোধন ঘোষণা করছি। রাজশাহী বিভাগে সকল উপজেলায় একটি করে ঐক্য স্টোর এর স্টেট অব আর্ট ডিজিটাল এক্সপেরিয়ান্স স্টোর এর বিক্রয় কার্যক্রম এর শুভ সূচনা ঘোষণা করছি। রাজশাহী বিভাগের ৬৭ টি উপজেলায় আপনারা বিনিয়োগ করুন এস এম ই উন্নয়নে, উদ্যোক্তা হতে আজ থেকে।

এমনই সব ঘোষণার মধ্য দিয়ে হাজার উদ্যোক্তার এক মিলনমেলা ও আন্তর্জাতিক এমএসএমই দিবসে এসএমই মেলার উদ্বোধন করলো ঐক্য।

প্রধান উদ্বোধক রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তিনি তার বক্তব্যে বলেন, এ এক যুগান্তকারী পদক্ষেপ৷ বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা এসএমই উদ্যোক্তাদের নিয়ে ঐক্যের কার্যক্রম বিগত ছয় বছর ধরে যা চলছে তা শক্তিশালী করছে এসএমই উদ্যোক্তাদের। ঐক্য স্টোর, ঐক্য অনলাইন মার্কেট সব জায়গায় উদ্যোক্তাদের পণ্য যেভাবে স্থান করে নিচ্ছে তা সত্যিই তাদের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাকে অনেক বেশি শক্তিশালী করছে। বিশেষ করে নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ন এবং উদ্যোক্তাদের জন্য অধিক কর্মসংস্থান সৃষ্টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ বাংলাদেশ গড়ে তোলার পথ চলায় একযোগে কাজ করা প্রমাণ করে।

ub1আন্তর্জাতিক এমএসএমই দিবস ও মেলার উদ্বোধন আয়োজনে এসএমই উদ্যোক্তাদের সাথে একাত্মতা ঘোষণা করে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ব্যাংকের রাজশাহী প্রধান মনোজ কুমার বিশ্বাস, পুলিশ কমিশনারের পক্ষে উপপুলিশ কমিশনার আমির জাফর, জেলা প্রশাসক হামিদুল হকের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নজরুল ইসলাম।

মেলায় এসএমই উদ্যোক্তা সংগঠক, সংগঠন প্রধান এবং সংস্থা প্রধানদের সম্মাননা প্রদান করা হয়। বি ডাব্লিউ সি সি আই প্রেসিডেন্ট জোনাকি হক, আরসিসিআই প্রেসিডেন্ট মনিরুজ্জামান মনির, আরডাব্লিউসিসিআই প্রেসিডেন্ট রোজিটি নাজনীন, ওয়েব প্রেসিডেন্ট আঞ্জুমান আর পারভীন, জাতীয় মহিলা সংস্থা চেয়ারম্যান মর্জিনা পারভীন ও মহিলা বিষয়ক অধিদপ্তর চেয়ারম্যান শবনম শিরীনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here