রাজধানীর রাওয়া হলে আজ থেকে শুরু হয়েছে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী মেলা। চলবে ২, ৩, ৪ অক্টোবর অর্থাৎ ৩দিনব্যাপী প্রতিদিন সকাল ৯ টা হতে রাত ১০ টা পর্যন্ত। তাজ ইভেন্টস এবং উইমেন এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশন এর আয়োজনে ৩২জন উদ্যোক্তার ৩২টি স্টলে চলছে তাদের পণ্য প্রদর্শনী। ক্রেতারা আসছেন, পণ্য দেখছেন এবং কিনছেন তাদের পছন্দের পণ্য। বিভিন্ন স্টলে মিলছে ২০% থেকে ৭০% মূল্যছাড়। ক্রেতারা তাদের সাধ ও সাধ্যের মধ্যে পণ্য দেখেশুনে কিনতে পারছেন বলে তাদের মধ্যে বেশ সন্তুষ্টিও মিলছে।
উদ্যোক্তারা তাদের নিজস্ব কারখানায়, নিজেদের ডিজাইনে, নিজেদের কর্মীবলে তৈরী পণ্যের সমাহারে সাজিয়েছেন তাদের স্টলগুলো। পণ্য প্রদর্শনীতে ঢাকাস্থ উদ্যোক্তাদের পাশাপাশি আছেন বাইরে থেকে আসাও উদ্যোক্তারাও। উল্লেখ্য এখানকার  বেশির ভাগ উদ্যোক্তাই নারী, যারা নিজেদের উদ্যোগে এনেছেন স্বনির্ভরতা। সেই সাথে গড়েছেন কর্মসংস্থান।

উদ্যোক্তা বার্তাকে উইমেন এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশন বলেন, “বিভিন্ন অঞ্চলের বিভিন্ন রকমের পোশাক, কাপড় বা পণ্য তৈরি হচ্ছে। আমাদের দেশে এখনো অনেক নারী উদ্যোক্তাগণ আছেন যারা নিজেদের কাজের সঠিক মূল্যায়ন পাছেন না। তাই তাদের তৈরি করা পণ্যগুলো সকলের সামনে তুলে ধরার উদ্দেশ্যেই এই ‘সেল এক্সিবিশন’ মেলাটির আয়োজন করা হয়েছে। তার পাশাপাশি এই মেলাতে সকল উদ্যোক্তাদের নিজেদের ডিজাইনে তৈরি করা পণ্যগুলোই দর্শনার্থীদের সামনে প্রদর্শন করা হচ্ছে, যা সকল ক্রেতাগণের পছন্দ হবে বলে আশা করছি আমরা।”
Untitled 2 2
নানান পণ্যের সমাহার
পণ্য প্রদর্শনীতে দেখা যায় জর্জেট, কটন, সিল্ক, মসলিন, লিলেন কাপড়ের নানান পোশাকে কারচুপি, ব্লক, বাটিক, চুমকি, পুঁতির কাজ। এছাড়াও নানান রকম গহনা এবং একটা স্টলে প্রদর্শিত হচ্ছে মার্বেল স্কাল্পচার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here