রাজধানীতে সুরের ধারার আয়োজনে পৌষ উৎসব

0

রাজধানী ঢাকায় বেশ জমে উঠেছে শীত। সাথে জমে উঠেছে শীতের পিঠেপুলি খাওয়ার চল। এই আয়োজনের আমেজ আরও বাড়িয়ে দিয়েছে সুরের ধারা আয়োজিত পৌষ উৎসব ১৪২৮।

মোহাম্মদপুর লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল অ্যান্ড কলেজ মাঠে বিকেল ৩ টা থেকে আয়োজিত হয়েছে এই মেলা।

মেলায় ৩৫ টি স্টলে উদ্যোক্তারা হাজির হয়েছেন তাদের বহুমুখী পণ্য নিয়ে। হাতে তৈরী বিভিন্ন প্রসাধনী পণ্য সামগ্রী, পাহাড়ি উপজাতিদের পোষাক, দেশী পোশাক, পাট ও বেতের তৈরী বিভিন্ন পণ্য এবং বাহারি ধরনের পিঠাপুলি নিয়ে হাজির হয়েছেন উদ্যোক্তারা।

mela 4

মেলায় আসা জয়া বুটিকস এর কর্ণধার দিল আফরোজ জুঁই উদ্যোক্তা বার্তাকে বলেন, “আমি প্রতিবছর এই মেলায় অংশগ্রহণ করি।এবারে অন্য বারের থেকে ব্যাপক ভিন্নতা দেখা যাচ্ছে এবং মানুষের উৎসাহ ব্যাপক ভাবে দেখা যাচ্ছে।”

মেলায় আসা হ্যান্ড ক্রাফটস এবং হ্যান্ডমেড জুয়েলারি নিয়ে কাজ করা উদ্যোক্তা ওয়েন্না চিসিম  বলেন, ‘মেলায় এসে সবথেকে সমৃদ্ধ হচ্ছে আমাদের যোগাযোগ।আমরা এখানে বিভিন্ন মানুষের সাথে পরিচিত হওয়ার সুযোগ পাচ্ছি।’

mela3

মেলার প্রধান অতিথি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, “এই ধরনের মেলা বরাবরই আমার কাছে বেশ আকর্ষণের উৎস। আমি এই ধরনের মেলায় এসে বেশ উপভোগ করি।ঢাকার মতো একটা জায়গায় এই ধরনের আয়োজন সত্যিই অসাধারণ এক সংযোজন।”

mela 2n

মেলার আয়োজক এবং সুরের ধারার কর্ণধার রেজোয়ানা চৌধুরী বন্যা তার বক্তব্যে বলেন, ‘আমরা সুরের ধারা পরিবার সবার কাছে কৃতজ্ঞ এখানে উপস্থিত হওয়ার জন্য।আমরা বরাবরই চেষ্টা করি ভালো একটা আয়োজন উপহার দেওয়ার।এবারও আমাদের সেরা অনুষ্ঠান উপহার দিতে আমরা প্রস্তুত এবং সেই লক্ষ্যেই কাজ করছি।’

মেলার বিশেষ আকর্ষণ ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। মেলায় আসা অতিথি, দর্শনার্থী সকলেই স্বাস্থ্যবিধি মেনে মেলা উপভোগ করেন।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here