রাকাবের ই-ব্যাংকিং সেবায় ৩ লাখ গ্রাহক

0

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ই-ব্যাংকিং সেবার আওতায় এখন তিন লাখ গ্রাহক। বিদ্যুৎ বিল প্রদানসহ টাকা জমা, তোলা, ট্রান্সফার ও আমানতের টাকা জমা দেওয়ার সুযোগ থাকায় ই-ব্যাংকিং সেবা কার্যক্রম দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।

রাকাব কর্মকর্তারা জানান, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহকরা ই-ব্যাংকিং সেবা পাওয়ায় জনপ্রিয়তায় এখন শীর্ষে অবস্থান করছে গ্রাহক সেবা। পুরাতন গ্রাহকসহ যে কোন ব্যক্তি হিসাব খোলা মাত্র ই-সেবার আওতায় আসতে পারেন।

তারা বলেন: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহকরা টাকা ট্রান্সফার করাসহ আমানতের টাকা জমা দিতে পারছেন। দীর্ঘ সময় নষ্ট করে লাইনে দাঁড়িয়ে থেকে আর টাকা জমা দিতে হবে না। টাকা ট্রান্সফার করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেও উত্তোলন করা যায়। আমানত ও ঋণের কিস্তির টাকা জমা দেওয়া সম্ভব হচ্ছে। বিদ্যুৎ বিল প্রদান সুবিধাও রয়েছে। ফলে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ই-ব্যাংকিং সেবা কার্যক্রম জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে।

প্রত্যন্ত অঞ্চলে গ্রাম পর্যায়ে রাকাব সাধারণ মানুষকে ব্যাংকিং সেবা দিয়ে থাকে। ই-ব্যাংকিং সেবা পাওয়ায় গ্রাহকরা ঘরে বসেই তাদের লেনদেন করতে পারছেন। এতে সময় নষ্ট হচ্ছে না, আবার বাড়তি খরচও হচ্ছে না বলে সুফলভোগী গ্রাহকরা জানিয়েছেন।

জয়পুরহাটের পুরানাপৈল এলাকার গ্রাহক জহুরুল ইসলাম ও বটতলী এলাকার গ্রাহক লুৎফর রহমান বলেন, রাকাব ই-ব্যাংকিং সুবিধা প্রদান করায় আমরা নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে থেকে ব্যাংকিং সেবা নিতে পারছি। এতে সময় ও অর্থ দুটোই সাশ্রয় হচ্ছে।

জয়পুরহাট জোনাল ব্যবস্থাপক শাকিল মাহমুদ গণমাধ্যমকে জানান, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ই-ব্যাংকিং সেবা কার্যক্রম এখন জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। ফলে গ্রাহক সংখ্যাও দিন দিন বাড়ছে।

উল্লেখ্য, গত ২৩ মার্চ রাকাব ই-ব্যাংকিং অ্যাপ চালুর মাধ্যমে এ সেবা প্রদান শুরু করে।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here