যশোরে অনুষ্ঠিত হলো উদ্যোক্তা উন্নয়ন কর্মশালা

0

গতকাল যশোর উদ্যোক্তা পরিবার এর আয়োজনে প্রায় দেড় শতাধিক উদ্যোক্তাদের নিয়ে উদ্যোক্তা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলোজি পার্ক অডিটোরিয়ামে আয়োজনটিতে যশোর জেলার বিভিন্ন প্রান্ত থেকে উদ্যোক্তাগণ অংশগ্রহণ করেন। উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালাটিতে ব্যবসা পরিচালনা, ব্যবসা উন্নয়নসহ নানা গুরুত্বপূর্ণ বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়।

কর্মশালা শেষে আনুষ্ঠানিক পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক গ্রামের কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিন। উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন নাসিব যশোর জেলা শাখার পরিচালক মো: তৌহিদুর রহমান বাবু এবং সভাপতি মো সাকির আলী, বিশিষ্ট তরুণ উদ্যোক্তা ও পেন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ, তরুণ উদ্যোক্তা ও মিউজিক ক্যাফে ও নবাবী কাচ্চির সত্ত্বাধিকারী মেহেদী রাশেদ।

উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন যশোর স্টার্টআপের সভাপতি ও যশোর উদ্যোক্তা পরিবারের চেয়ারম্যান জহির ইকবাল। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন যশোর উদ্যোক্তা পরিবারের নির্বাহী পরিচালক শ্রাবণী আক্তার বন্যা। কেক কেটে প্রশিক্ষণ কর্মশালাটির উদ্বোধন ঘোষণ করেন অনুষ্ঠানটির প্রধান অতিথি।

উদ্বোধনী পর্ব শেষে প্রশিক্ষণ কর্মশালা পর্ব শুরু হয়। এ সময় প্রশিক্ষক হিসেবে পর্বটি পরিচালনা করেন জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত আইটি উদ্যোক্তা জহির ইকবাল। এ পর্বে মাল্টিমিডিয়া প্রেজেন্টশন, আলোচনা এবং প্রশ্নোত্তর পর্বের মধ্য দিয়ে ব্যবসায় পরিচালনা, অর্থ ও জনবল ব্যবস্থাপনা, বিজ্ঞাপন সহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা তুলে ধরেন।

প্রশিক্ষণ পর্বটিতে অংশগ্রহণকারী উদ্যোক্তাগণ তাদের অভিজ্ঞতা ও অনুভূতি তুলে ধরেন। প্রশিক্ষণ পর্ব শেষে সনদ বিতরণ ও ফটো সেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

সাইদ হাফিজ
উদ্যোক্তা বার্তা, খুলনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here